প্রকাশিত: ০১/১২/২০১৬ ৭:২৫ এএম
হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ ::teknaf-pic-301116-2
টেকনাফের একমাত্র জাতীয় বলী আলম (৪০) আর নেই। ৩০ নভেম্বর ভোর রাতে গুরুতর অসুস্থ হলে পরিবার তাকে চিকিৎসা সেবা দিতে কক্সবাজার হাসপতাল নিয়ে যাওয়া হয়। সকাল আটটার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি হোয়াইক্যং বালুখালী গ্রামের মৃত সৈয়দ বলির ছেলে। বাদে আছর মরহুমের নামাজে জানাযা শেষে স্থানীয় কবর স্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তাঁর তিন ছেলে ও দুই মেয়ে , ভাইবোনসহ আতœীয় স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
আলম বলীর পিতা বিখ্যাত সৈয়দ বলি নামে পরিচিত ছিল। কিংবদন্তি আছে বাংলাদেশের কোন বলিই সৈয়দ বলীর পিঠ মাটিতে ঠেকাতে পারেননি অর্থাৎ পরাজিত করতে পারেননি। আলম বলী পিতা থেকে কলা কৌশল রপ্ত করে ১২ বছর বয়স থেকে বলী খেলেন। ব্যক্তি জীবনে ১০২ এবং ১০৩তম জব্বারের বলী খেলায় চ্যাম্পিয়ন এবং এর আগেও একবার চ্যাম্পিয়ন পদ লাভ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আয়োজিত ১৪১৭ বঙ্গাব্দ বৈশাখী উৎসবের বলীখেলা ও কক্সবাজার ডিসি সাহেবের বলী খেলাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে একাধিকবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান, অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী আবদুল্লাহ (৩০) কে ...

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী আর নেই

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। ...

‘আধিপত্য বিস্তার’ নিয়ে দুপক্ষের সংঘর্ষ, আহত রোহিঙ্গা কিশোরের মৃত্যু

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষে আহত রোহিঙ্গা মো. শফিক ...