প্রকাশিত: ১৮/১০/২০১৬ ৯:০৮ পিএম

rajib-041016টেকনাফ প্রতিনিধি::
টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রাজিব বড়ুয়ার শেষকৃত্য অনুষ্ঠান আগামী বৃহস্পতিবার সম্পন্ন করা হবে। জানা গেছে, হোয়াইক্যং জুয়ারীখোলা নিবাসী ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রয়াত নির্মল বড়ূয়ার সূযোগ্য সন্তান রাজিব বড়ূয়া গত চার অক্টোবর আমেরিকার ক্যালিফোণিয়ায় নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে পরলোক গমন করেন। বর্তমানে তার মৃতদেহটি আমেরিকার একটি বিশেষ ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হয়। ১৯ অক্টোবর বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ঢাকা আন্তর্জাতিক শাহ জালাল বিমান বন্দরে ফ্লাইটটি অবতরণ করবে। কোন অনাকাঙ্খিত পরিস্থিতির মুখোমুখি না হলে ২০ অক্টোবর রোজ বৃহষ্পতিবার সকাল ১১ টায় তার নিজ বাসভবন সংলগ্ন শাক্যমণি বৌদ্ধ বিহার প্রাঙ্গণে শেষকৃত্য অনুষ্ঠান সু সম্পন্ন হবে।

প্রয়াত রাজিব বড়ুয়া অল্প বয়সে পরোপকারী, নিঃস্বার্থবান, শিক্ষানুরাগী ও অসম্প্রদায়িক চেতনার মানবাতাবাদী একনিষ্ঠ সমাজকর্মী হিসেবে তার সংক্ষিপ্ত রাজনৈতিক জীবনে সকল দল ও সম্প্রদায়ের মানুষের ঐক্যের প্রতীক হয়ে উঠেছিল। বর্তমানে হোয়াইক্যং ইউনিয়ন ছাত্র রাজনীতি সকল দলের মধ্যে ভ্রাতৃত্ব ও সোহাদ্যপূর্ণ পরিবেশ বিরাজে রাজিবের অবদান অন্যতম। তার মৃত্য সংবাদে হোয়াইক্যংয়ের দলমত নির্বিশেষে সকল মানুষের মাঝে শোকের আবহ বিরাজ করছে।

উল্লেখ্য, হোয়াইক্যং ইউনিয়ন শাখার সাবেক সভাপতি রাজিব বড়–য়া (২৭) গত ৪ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ১০ টার দিকে কোম্পানীর দায়িত্ব শেষে নিজ বাসয় পৌঁছে বন্ধু ও আত্নীয়দের সাথে আড্ডা জমান। পরে বন্ধু ও আত্নীয়রা চাকুরীর দায়িত্বে চলে যায়। বিকাল ৩ টার দিকে তারা এসে দেখতে পায় সাড়া শব্দহীন রাজিব শুয়ে আছে। পুলিশের সহায়তায় ক্যালেফোর্নিয়ার একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রাজিব সবকিছু তৈরী করে রেখেছিল, আগামী ফেব্রুয়ারী মাসে বাংলাদেশে ফিরে যুগলবন্ধি হবেন বাগদত্তা প্রিয় বধুর সাথে। রাজিবের এক ভাই বোন। তার পিতাও প্রায় দুই বছর পূর্বে হার্ট স্ট্রোকে মৃত্যুবরণ করেন।

রাজিব বড়ুয়া ২০০৯ সালের আগষ্টে হোয়াইক্যং ইউনিয়ন ছাত্রলীগের সভাপিত নির্বাচিত হয়। বেশ কিছুদিন দায়িত্ব পালন করে সিনিয়র সহ সভাপতি নুরতাজুল মোস্তফা শাহীনশাহ’কে ভারপ্রাপ্ত সভাপতি দায়িত্ব অর্পণ করে আমেরিকা পাড়ি জমান।

পাঠকের মতামত

উখিয়ায় বৌদ্ধ আশ্রমে অধ্যক্ষের বিরুদ্ধে শিশুকে নির্যাতনের অভিযোগ

কক্সবাজারের উখিয়ায় একটি বৌদ্ধ আশ্রমে শিশুকে অমানবিক নির্যাতনের অভিযোগ উঠেছে সেখানকার অধ্যক্ষের বিরুদ্ধে। ভুক্তভোগীর শিশুটির ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...