প্রকাশিত: ২১/১১/২০১৬ ৭:৪৫ এএম

image-7140কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নং গেইট এলাকায় নিজ বাসা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) এইচ এম মশিউদ্দৌলা রেজা বলেন, বাসার ভেতর লাশ ঝুলছে খবর পেয়ে হাটহাজারী থানা থেকে পুলিশ সেখানে যায়। দরজা ভেঙে বাসায় ঢোকার পর ঝুলন্ত অবস্থায় লাশ পাওয়া গেছে। এখন লাশটি উদ্ধার পরবর্তী প্রক্রিয়া চলছে।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ছাত্রলীগ নেতা দিয়াজের লাশ উদ্ধার করার জন্য আমরা ঘটনাস্থলে এসেছি। কিভাবে মৃত্যু হয়েছে সেটা তদন্তসাপেক্ষে বলা যাবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু বলেন, দিয়াজ আত্মহত্যা করেছে বলে শুনেছি।

খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়া দিয়াজের অনুসারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি শোভন শুভ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেইট এলাকায় ভাড়া বাসায় ফ্যানের সঙ্গে দড়িতে ঝুলন্ত অবস্থায় আমরা দিয়াজ ভাইকে দেখেছি। রাত পৌনে ১০টার দিকে পুলিশ দরজা ভেঙে বাসার ভেতর ঢুকে।

শোভন জানান, সম্প্রতি কোন্দলের জের ধরে দিয়াজের বাসায় ভাংচুর হয়। এরপর থেকে তার মা ও বোন ওই বাসায় থাকেন না। তার ছোট ভাই ঢাকায় থাকেন। দিয়াজ একাই বাসায় থাকেন।

শত্রুতার জেরে কেউ তাকে খুন করে মৃতদেহ ঝুলিয়ে দিয়েছে কিনা সেটা তদন্ত করে দেখার অনুরোধ করেন শোভন।

শোভন জানান, দিয়াজের মা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসন বিভাগের কর্মকর্তা। তার বাবা নেই।

এদিকে দিয়াজের মৃত্যুর খবরে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতে দিয়াজ ইরফান চট্টগ্রামের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ছিলেন।

সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মেয়রের অনুসারী ছাত্রলীগের মধ্যে দুটি ধারার সৃষ্টি হয়। সূত্রমতে, এর একটি ধারার নেতৃত্বে আছেন বর্তমান সভাপতি আলমগীর টিপু এবং নেপথ্যে থেকে আরেকটি ধারার নেতৃত্ব দিতেন দিয়াজ। দলীয় কোন্দলের জেরে সম্প্রতি দিয়াজের বাসায় ব্যাপক ভাংচুর ও লটপাট হয়। এই ঘটনার পর তার মাকে থানায় মামলা করতে গিয়ে হেনস্থা হতে হয়।

শোভন জানান, শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে ছিলেন দিয়াজ ইরফান। এসময় তাকে হাসিখুশিই দেখা গিয়েছিল।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...