প্রকাশিত: ১০/০৩/২০১৮ ৯:৫৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩৮ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
নিজেদের সাম্রাজ্যবাদী আগ্রাসনকে টিকিয়ে রাখতে রাঙ্গামাটির চাকমা রাজা ব্যারিস্টার দেবাশীষ রায় ও তার স্ত্রী ইয়েন ইয়েন পাহাড়ে উগ্র সাম্প্রদায়িক পরিবেশ সৃষ্টি করছে।
এমন অভিযোগ করে তার প্রতিবাদে খাগড়াছড়িতে সাংবাদিক সম্মেলন করেছেন বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।
আজ শনিবার দুপুরে খাগড়াছড়ি প্রেস ক্লাবের হলরুমে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করে সংগঠনটির জেলা শাখার নেতৃবৃন্দ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির জেলা শাখার সভাপতি মো. মাঈন উদ্দীন।
সাংবাদিক সম্মেলনে বলা হয়, চাকমা রাজা ব্যারিস্টার দেবাশীষ রায় ও মিয়ানমার হতে আগত তার স্ত্রী ইয়েন ইয়েন মিলে রাজাকার ত্রিদিব রায়ের জুম্মল্যান্ড বাস্তবায়ন করতে পাহাড়ে একের পর এক মিথ্যা নাটক সাজিয়ে মানবাধিকার রক্ষার নামে জাতিগত বিরোধের উস্কানি দিচ্ছে।
পাহাড় থেকে যুদ্ধাপরাধী ত্রিদিব রায়ের নামে থাকা সড়ক স্থাপনার নামফলক মুছে ফেলতে মহামান্য হাইকোর্টের রায় দ্রুত কার্যকর করারও দাবি জানানো হয়।
এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা ও সহ সাধারণ সম্পাদক রবিউল হোসেন উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে উপজাতীয় সন্ত্রাসীদের হাতে বাঙালি নারী ধর্ষণের বিচার, পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার, হত্যা, গুম, খুন ও অপহরণের প্রতিবাদে ৪ দফা দাবি উত্থাপন করেন সংগঠনটির নেতৃবৃন্দ

পাঠকের মতামত

রোহিঙ্গা প্রত্যাবাসনে পাশে থাকার আশ্বাস: অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয়শিবির পরিদর্শন করেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং। এ সফরে তিনি দেশটির ১৮ ...