প্রকাশিত: ২৮/০৩/২০১৮ ৯:৫২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৫৩ এএম

নিউজ ডেস্ক :: ।কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন স্কুলে গিয়ে প্রকাশ্যে ঘুষের জন্য বিক্ষোভ করেছে ওই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আসলাম খান। প্রকাশ্যে ঘুষ দাবির এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এনিয়ে এলাকায় তোলপাড় চলছে।
মঙ্গলবার ঘটনাটি ঘটেছে উপজেলার পূর্ব হারবাং আদর্শ উচ্চ বিদ্যালয়ে। একজন সরকারী কর্মকর্তার প্রকাশ্যে ঘুষ দাবি নিয়ে চলচে নানা জলপনা-কল্পনা।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আব্দুল্লাহ আল মামুন নামে একজনঐ ভিডিটি দিয়ে লিখেছেন, ‘চকরিয়া উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব আসলাম খান । শিক্ষা প্রতিষ্টান থেকে কীভাবে ঘুষ নেয় এবং একজন প্রতিষ্টাতা ও পরিচালক থেকে কিভাবে ঘুষের কথা বলে দেখেন। আমরা অনেকদিন নিরবে এই সব মেনে যায় । আজ প্রতিবাদ হল । এই সব মানুষ চকরিয়া উপজেলাই চাই না .দেখুন ঘুষের স্লোগ্নান ঘুষ দিতেই হবে ঘুষ দিতেই হবে ঘুষ দিতেই হবে ঘুষ দিতেই হবে ঘুষ দিতেই হবে। পরে ৭ নং ওয়ার্ডের এমইউপি জানাব গোলাম সত্তার উপস্থিত হয়ে বিষয়টি অবগত হন এবং প্রমান ও পান। আজ বিকেল ২টায় পুর্ব হারবাং আদর্শ উচ্চ বিদ্যালয়।
চকরিয়া পুর্ব হারবাং আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালক মো. সাইফুল ইসলাম সিপি’কে জানান, মঙ্গলবার দুপুরে হঠাৎ মাধ্যমিক শিক্ষা অফিসার আসলাম খান আমাদের বিদ্যালয়ে এসে ঘুষ দাবি করতে থাকেন। তা দিতে অনিহা প্রকাশ করায় বিভিন্নভাবে হুমকি-ধামকি দিতে থাকেন। পরে আমরা স্থানীয় ইউপি মেম্বারের সহযোগীতায় ওই ব্যাক্তি চলে যায়। এরআগেও জোর পূর্বক এসে আমাদের কাছ থেকে চার হাজার টাকা নিয়ে যান তিনি।



চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী নোমান এ প্রতিবেদককে জানান, এর আগেও উক্ত কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবরে লিখিতভাবে জানিয়েছি। এ অফিসার বেশীরভাগ সময় মাথাল অবস্থায় থাকে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ঘুষ দাবি করছে। এনিয়ে আমি আবারও জেলা প্রশাসককে জানানোর চেষ্টা করছি।
এবিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ প্রতিবেদক জানান, বিষয়টি এখনো আমি জানিনা। তবে যদি লিখিতভাবে কোন অভিযোগ আসে তাহলে তদন্ত সাপেক্ষে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...