প্রকাশিত: ০১/০৩/২০১৭ ৯:০৬ এএম

হাফিজুল ইসলাম চৌধুরী :
রামুর গর্জনিয়া ইউনিয়নের রিজার্ভ এলাকা থেকে বৃক্ষ লুটকালে বাঁধা দেওয়ায় ঘিলাতলী বনবিটের দুই বন প্রহরীর রগ কর্তন করে পালিয়েছে বনদস্যুরা। মঙ্গলবার (২৮ফেব্রয়ারি) বিকেল ৫টায় ইউনিয়নের হেডম্যানঘোনায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন-বন প্রহরী সায়েদুল হক ও রিপন হওলাদার। তাদেরকে গুরুত্বর আহত অবস্থায় তাৎক্ষণিক উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়।

ঘিলাতলী বনবিটের বন প্রহরী মোহাম্মদ হালিম বলেন, রিজার্ভ এলাকা থেকে বৃক্ষ লুটের খবর পেয়ে বনবিভাগ অভিযান চালায়। কিন্তু কর্তনকৃত গাছগুলো জব্দ করতে গেলে অতর্কিত অবস্থায় বনদস্যু ও সন্ত্রাসী আবদুর রহিম, থিমছড়ির রশিদ আহমদের ছেলে ওসমান এবং ইউনুছের নেতৃত্বে অন্যান্যরা আমাদের ওপর হামলা চালায়। তারা দায়ের কোপে বন প্রহরী সায়েদুল ও রিপনের হাতের রগ কর্তন করেছে।

এ ব্যাপারে গর্জনিয়া পুলিশ ফাঁড়ীর সহকারী উপপরিদর্শক (এএসআই) মোহাম্মদ হোসেন বলেন, হামলার খবর পেয়ে দ্রুত সঙ্গীয় ফোর্স নিয়ে আমি ঘটনাস্থলে যায়। লিখিত অভিযোগ পেলে অবশ্যই বনদস্যুদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নিবে।

ঘিলাতলী বনবিটের বিট কর্মকর্তা তৌহিদুল ইসলাম মঙ্গলবার রাত নয়টায় মুঠোফোনে বলেন, গুরুত্বর আহত দুই বন প্রহরী কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তিনি আরো বলেন-বনজসম্পদ রক্ষায় বনদস্যু, অবৈধ কাঠ ব্যাবসায়ী ও চোরাকারবারীদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। প্রয়োজনে আমরা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহযোগিতা নিব।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...