প্রকাশিত: ০১/০৩/২০১৭ ৯:০৬ এএম

হাফিজুল ইসলাম চৌধুরী :
রামুর গর্জনিয়া ইউনিয়নের রিজার্ভ এলাকা থেকে বৃক্ষ লুটকালে বাঁধা দেওয়ায় ঘিলাতলী বনবিটের দুই বন প্রহরীর রগ কর্তন করে পালিয়েছে বনদস্যুরা। মঙ্গলবার (২৮ফেব্রয়ারি) বিকেল ৫টায় ইউনিয়নের হেডম্যানঘোনায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন-বন প্রহরী সায়েদুল হক ও রিপন হওলাদার। তাদেরকে গুরুত্বর আহত অবস্থায় তাৎক্ষণিক উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়।

ঘিলাতলী বনবিটের বন প্রহরী মোহাম্মদ হালিম বলেন, রিজার্ভ এলাকা থেকে বৃক্ষ লুটের খবর পেয়ে বনবিভাগ অভিযান চালায়। কিন্তু কর্তনকৃত গাছগুলো জব্দ করতে গেলে অতর্কিত অবস্থায় বনদস্যু ও সন্ত্রাসী আবদুর রহিম, থিমছড়ির রশিদ আহমদের ছেলে ওসমান এবং ইউনুছের নেতৃত্বে অন্যান্যরা আমাদের ওপর হামলা চালায়। তারা দায়ের কোপে বন প্রহরী সায়েদুল ও রিপনের হাতের রগ কর্তন করেছে।

এ ব্যাপারে গর্জনিয়া পুলিশ ফাঁড়ীর সহকারী উপপরিদর্শক (এএসআই) মোহাম্মদ হোসেন বলেন, হামলার খবর পেয়ে দ্রুত সঙ্গীয় ফোর্স নিয়ে আমি ঘটনাস্থলে যায়। লিখিত অভিযোগ পেলে অবশ্যই বনদস্যুদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নিবে।

ঘিলাতলী বনবিটের বিট কর্মকর্তা তৌহিদুল ইসলাম মঙ্গলবার রাত নয়টায় মুঠোফোনে বলেন, গুরুত্বর আহত দুই বন প্রহরী কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তিনি আরো বলেন-বনজসম্পদ রক্ষায় বনদস্যু, অবৈধ কাঠ ব্যাবসায়ী ও চোরাকারবারীদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। প্রয়োজনে আমরা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহযোগিতা নিব।

পাঠকের মতামত

উখিয়ার বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যা: পালিয়েও শেষ রক্ষা হলোনা ঘাতক বাপ্পীর!

উখিয়া রেঞ্জের দোছড়ি বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলকে সরকারি দায়িত্ব পালনকালে গত ৩১মার্চ রাত আনুমানিক ...

মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেস

দুই ট্রেনচালকের সতর্কতায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেস। স্টেশনমাস্টার ...

মিয়ানমারে বন্দি ১৪ বাংলাদেশি জেলে, ভিক্ষা করে চলছে মুবিনার সংসার!

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের জালিয়াপাড়া। নাফ নদী সংলগ্ন বেড়িবাঁধ এলাকার বাইরে অবস্থিত গ্রামটিতে ...

উখিয়া থেকে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় অপহৃত স্কুলছাত্রীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। এসময় অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। গত ...