প্রকাশিত: ০৯/০৪/২০১৮ ৯:৪০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:২৩ এএম

 

সোয়েব সাঈদ, রামু

দুরারোগ্য ক্যান্সারের কাছে হার মানলো রামু কলেজের এইচএসসি ব্যবসায় শিক্ষা শাখার মেধাবী ছাত্র নুরুল কবির। রবিবার (৮এপ্রিল) বিকাল তিনটায় নুরুল কবির মারা যান-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী আবু বক্কর পাড়ার মো. ইউসুফ ও রাজিয়া বেগমের ছেলে। ৯মাস পূর্বে নুরুল কবিরের দেহে ক্যান্সার ধরা পড়ে। তাকে বাঁচাতে শিক্ষক-শিক্ষার্থী ও সমাজের বিত্তবান সহ সকলের প্রচেষ্টা ছিলো চোখে পড়ার মত। এরপরও নুরুল কবিরের অকাল মৃত্যুতে কলেজ ক্যাম্পাসসহ সর্বত্র নেমে আসে শোকের ছায়া। রবিবার (৮ এপ্রিল) এশার নামাজের পর জানাযা শেষে তাকে দাফন করা হয়। জানাযায় শরীক হক কলেজের শিক্ষকবৃন্দ, সহপাঠি সহ সর্বস্তুরের মানুষ।

রামু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক জানিয়েছেন, নুরুল কবির এ কলেজের এইচএসসি ব্যবসায় শিক্ষা শাখার প্রথম বর্ষের মেধাবি ছাত্র ছিলো। তাঁর মৃত্যুতে কলেজ পরিবার গভীরভাবে শোকাহত। তিনি নুরুল কবিরের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন।

রামু কলেজের শিক্ষক শহিদ কাজল জানান, নুরুল কবিরের চিকিৎসার জন্য কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের আহবানে জেলার অনেক শিক্ষা প্রতিষ্ঠানসহ গন্যমান্য ব্যক্তিরা সাড়া দিয়েছিলো। ইতিপূর্বে তাকে কক্সবাজার, চট্টগ্রাম এবং ঢাকার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা সেবা দেয়া হয়েছিলো। এরপরও তাকে বাঁচানো সম্ভব হয়নি। নুরুল কবিরের আত্মার মাগফেরাত কামনায় তিনি সকলের দোয়া কামনা করেছেন।

পাঠকের মতামত

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...