প্রকাশিত: ১৮/০৭/২০১৬ ৬:৪৩ এএম

উখিয়া নিউজ ডেস্ক::

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার বর্তমান উপজেলা চেয়ারম্যান এ.টি.এম. নুুরুল বশর চৌধূরীকে গ্রেফতার করতে ওয়ারেন্ট জারী করেছে কুতুবদিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

১৭ জুলাই মামলার বিচারকার্য চলাকালীন সময়ে উপস্থিত না থাকায় উপজেলা চেয়ারম্যান এ.টি.এম. নুরুল বশর চৌধূরীসহ মামলার অপরাপর আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী আদালত।

জানাযায়,বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণ নাশের হুমকির অভিযোগ এনে২০১৩ সালের২৪ নভেম্বর কুতুবদিয়া থানার মামলা নং-০৮ তাং-২৪/১১/১৩,জিআর ১২৩/১৩ দায়ের করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন কুতুবদিয়া উপজেলা শাখার সভাপতি ও কক্সবাজার জেলা জাতীয় শ্রমীক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম চৌধূরী মুকুল।

কুতুবদিয়া থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) এবিএম.কামাল ১১/০২/২০১৪ তারিখে উক্ত মামলার প্রধান আসামী বর্তমান উপজেলা চেয়ারম্যানএটি.এম নুরুল বশর চৌধূরীসহ অপর দুই আসামীকেমামলার দায় থেকে অব্যাহতি প্রদান করেন। শুধুমাত্র এটি.এম নুরুল বশর চৌধূরীর আপন ছোট ভাই আলী আকবর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফিরোজ খাঁন চৌধূরীকে অভিযোক্ত করে মামলার চূড়ান্ত অভিযোগপত্র দাখিল করায় মামলার বাদী মনোয়রুল ইসলাম চৌধূরীউক্ত অভিযোগপত্রের বিরুদ্ধে নারাজী প্রদান করেন।

এতে কুতুবদিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতদীর্ঘ শুনানীর পর মামলাটি অতীষ্পর্শকাতর ও রাষ্ট্রের প্রতি হুমকি স্বরূপ বিবেচনা করে মামলার সুষ্ট ও অদিকতর তদন্তের জন্য কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) অংসা থোয়াই,কে অধিকতর তদন্ত প্রতিবেদ দাখিলে নির্দেশ প্রদান করলে অফিসার্স ইনচার্জ কুতুবদিয়া এসআই শাহাজাহানকে মামলার তদন্তভার অপর্ন করেন।

মামলাটি দীর্ঘদিন তদন্ত শেষে এটি.এম.নুরুল বশর চৌধূরীসহ এজাহার নামীয় অপরাপর আসামীকে অভিযুক্ত করে গত ২০ জুন কুতুবদিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাজান কুতুবদিয়া আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করলে ১৭ জুলাই মামলার ধার্য্য তারিখে বিজ্ঞ আদালত অভিযোগপত্রটি গ্রহণকরেন এবং বিচারকার্য চলাকালীন সময়ে এটিএম নুরুল বশর চৌধূরীসহ অন্যান্য আসামীরা হাজির না থাকায় তাহাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে কুতুবদিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

এ ব্যপারে মমলার বাদী মনোয়ারুল ইসলাম চৌধূরী মকুল জানান, বিএনপির কেন্দ্রীয় ঘোষিত সরকার উৎখাতের কর্মসূচীর আলোকে প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে সংগ্রাম কমিটি গঠনকল্পে গত ২৩/১০/২০১৩ ইং তারিখে রাত অনুমান ৮ টার সময় আলী আকবর উচ্চ বিদ্যালয়ের মাঠে কুতুবদিয়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মী জড়ো হয়ে বর্তমান কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি এটি.এম নুরুল বশর চৌধূরীর নেতৃত্বে একটি সংগ্রাম পরিষদ গঠন  করেন।

উক্ত কমিটি গঠনকালে এটি.এম.নুরুল বশর চৌধূরী ও তান ছোট ভাই ফিরোজ খাঁন চৌধূরীসহ উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য প্রদানকালে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশালীন ও অশ্লীল ভাষায় গালিগালাজ ও প্রাণ নাশের হুমকি প্রদান করেন। এমনকি বিএনপি ক্ষমতায় আসলে কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দদের প্রাণ নাশেরও হুমকি প্রদান করেন।

এদিকে প্রশাসনের অনিশ্চা,অবহেলা ও কালক্ষেপন সত্বেও দীর্ঘ প্রচেষ্টার ফলশ্রুতিতে ১৭ জুলাই কুতুবদিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামলার অভিযোগপত্রটি গ্রহন করায় বাদী সন্তুষ্টি প্রকাশ করেছেন।

পাঠকের মতামত

বরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত

দেশের প্রখ্যাত আলেমেদ্বীন ও মুফাসসিরে কোরআন মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরিবারের সদস্যরা তাকে ...