ডেস্ক নিউজ
প্রকাশিত: ১২/১১/২০২৩ ৯:৩০ এএম

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের শ্রীনগরের ব্যাপক জনপ্রিয় পর্যটন কেন্দ্র ডাল লেকে হাউসবোটে অগ্নিকাণ্ডে অন্তত তিন বাংলাদেশি পর্যটক নিহত হয়েছেন। শনিবার ভোরে ডাল লেকের কয়েকটি হাউসবোটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেগুলোর একটিতে ছিলেন নিহত বাংলাদেশিরা।

কাশ্মিরের পুলিশ বলছে, ভয়াবহ অগ্নিকাণ্ডে ডাল লেকের কয়েকটি হাউসবোট পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডের কয়েক ঘণ্টা পর সেখান থেকে তিন বাংলাদেশির মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ‘সাফিনা’ হাউসবোটে ছিলেন ওই তিন বাংলাদেশি। লেকের ৯ নম্বর ঘাটের কাছের একটি হাউসবোটে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং অন্যান্য হাউসবোটও পুড়ে যায়।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, অগ্নিকাণ্ডের এই ঘটনায় অন্তত পাঁচটি হাউসবোট পুড়ে একেবারে ছাই হয়ে গেছে। এছাড়া আরো কয়েকটি হাউসবোট ক্ষতিগ্রস্ত হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে কাশ্মির পুলিশ।

শ্রীনগরের দমকল বাহিনীর কর্মকর্তা ফারুক আহমেদ বলেছেন, শনিবার ভোর সোয়া ৫টার দিকে ডাল লেকের হাউসবোটে আগুন লাগার খবর আসে। টেলিফোনে এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকলের কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। দুর্ঘটনাস্থল থেকে কয়েকজন পর্যটককে জীবিত উদ্ধার করা হয়েছে।

কাশ্মিরের এই কর্মকর্তা বলেছেন, কী কারণে হাউসবোটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা পরিষ্কার নয়। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পাঠকের মতামত

পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

পদত্যাগ করেছেন ফিলিস্তিনের ক্ষমতাসীন সরকারের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহ। সোমবার প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে তিনি পদত্যাগপত্র ...

রাখাইনে গোলাগুলি নেই /কাজে ফিরেছেন সীমান্তের মানুষ

গোলাগুলি থেমেছে মিয়ানমারের রাখাইনে। গতকাল সারাদিন বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম থেকে টেকনাফের সেন্টমার্টিন পর্যন্ত সীমান্তের ওপারে ...