আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৮/০৮/২০২২ ৯:৪২ এএম

কাবুলে একটি মসজিদে বুধবার (১৭ আগস্ট) দিবাগত রাতে এশার নামাজের সময় ভয়াবহ বিস্ফোরণে অন্তত তিন জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা দুই ডজনেরও বেশি। হতাহতের প্রকৃত সংখ্যা জানা না গেলেও লাশের সারি বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিহতদের মধ্যে ওই মসজিদের ইমামও রয়েছেন।

তালেবানের কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরানকে উদ্ধৃত করে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, শহরের উত্তর-পশ্চিমের একটি মসজিদে এ বিস্ফোরণ হয়েছে।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

কাবুলে হাসপাতাল পরিচালনা করছে ইতালিভিত্তিক একটি এনজিও জানিয়েছে, তারা অন্তত সেখান থেকে ২৭ জন আহতকে পেয়েছেন, যাদের মধ্যে অন্তত তিন জন মারা গেছেন।

স্থানীয় পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতটা ছিল যে আশেপাশে বাড়ির জানালা কেঁপে ওঠে। ঘটনাস্থলে দ্রুত অ্যাম্বুল্যান্স পৌঁছে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে এক তালেবান নেতা জানিয়েছেন, কাবুলের খাইরখানা এলাকায় মসজিদে নামাজের সময় এই বিস্ফোরণ হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত এর দায় কেউ স্বীকার করেনি।

খবর বিবিসি, আলজাজিরা।

পাঠকের মতামত

মিয়ানমারের জান্তার স্বীকৃতি ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

মিয়ানমারের সামরিক জান্তার বৈশ্বিক স্বীকৃতি ঠেকাতে মিত্র দেশগুলোসহ বিশ্বসম্প্রদায়কে নিয়ে চেষ্টা চালাচ্ছে যুক্তরাষ্ট্র। এর পাশাপাশি ...

রোহিঙ্গাদের জন্য আরো ১৭০ মিলিয়ন ডলার সহায়তা যুক্তরাষ্ট্রের ডিপ্লোম্যাটিক

মিয়ানমারের অভ্যন্তরে, বাইরে থাকা ও বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তা হিসেবে আরো ১৭০ ...