প্রকাশিত: ১৯/০৫/২০১৭ ৪:৫৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫৮ পিএম

নিউজ ডেস্ক::
ভারতের কলকাতায় টিপু সুলতান শাহী মসজিদ চত্বরে ১৪৪ ধারা জারির নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার থেকেই আদালতের এই নির্দেশ কার্যকর করার আদেশ দেওয়া হয়েছে কলকাতার বউবাজার থানাকে।

তবে ১৪৪ ধারা জারির বিষয়ে কলকাতা পুলিশের পক্ষ থেকে আদালতে কোনও আবেদন করা হয়নি বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম কলকাতা টুয়েন্টিফোর।

আদালত জানায়, টিপু সুলতান শাহী মসজিদের ইমাম নুরুর বরকতির বিভিন্ন বিতর্কিত মন্তব্য এবং ফতোয়ার জেরে উত্তপ্ত হয়েছে মসজিদের স্বাভাবিক পরিবেশ। এছাড়াও দেশের সংবিধান অমান্য করে বরকতির নিজের গাড়িতে লালবাতির ব্যবহার এবং উত্তেজনাপূর্ণ বিতর্কিত মন্তব্য ঘিরে বারবার উত্তেজনা ছড়িয়েছে মসজিদ চত্বরে। মসজিদ কর্তৃপক্ষ বরকতিকে ইমামের পদ থেকে বহিষ্কার করলেও সেই সিদ্ধান্ত মানতে নারাজ ছিলেন বরকতি। এজন্য মসজিদ চত্বরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিকে, গতকাল বৃহস্পতিবার বিকেলের দিকে মসজিদে ঢুকে ইমাম বরকতির উপরে চড়াও হয় কিছু অপরিচিত যুবক। সেই ঘটনা নিয়েও ব্যাপক উত্তেজনা ছড়ায় টিপু সুলতান মসজিদে।

পাঠকের মতামত

স্বাভাবিক পথে সেন্টমার্টিনে যাচ্ছে খাদ্যপণ্য, টেকনাফে ফিরছে যাত্রী

অবশেষে স্বাভাবিক হচ্ছে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে নৌযান চলাচল। দীর্ঘ ৩৩ দিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে যাতায়াত করছে ...