সাঈদ মুহাম্মদ আনোয়ার, উখিয়া নিউজ ডটকম।
প্রকাশিত: ০৩/০১/২০২৪ ৭:১০ পিএম

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ভোটের প্রতিযোগীতায় নেমেছেন মা-ছেলে। মা নৌকার প্রার্থীর পক্ষে, ছেলে ঈগল প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করছেন ভোটের মাঠে। এই বিষয়টি নিয়ে উখিয়া-টেকনাফের সর্বত্রই আলোচনা চলছে।

উখিয়া-টেকনাফ আসনে প্রতিদ্বন্দি প্রার্থী ৭ জন। এরা হলেন, স্বতন্ত্র প্রার্থী টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল বশর (ঈগল), আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার (নৌকা), জাতীয় পার্টির নুরুল আমিন সিকদার ভুট্টো (লাঙল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ফরিদুল আলম (আম), তৃণমূল বিএনপির মুজিবুল হক মুজিব (সোনালী আঁশ), ইসলামি ঐক্যজোটের মোহাম্মদ ওসমান গনি চৌধুরি (মিনার) ও বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ ইসমাইল (ডাব)।
এদের মধ্যে মূল নির্বাচনী প্রতিযোগীতায় রয়েছেন, আওয়ামী লীগের প্রার্থী, বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তার (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী আবরণে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর (ঈগল)।

শাহিন আক্তার ও নুরুল বশর উখিয়া উপজেলা ও টেকনাফ উপজেলায় প্রতিদিন জন্ম দিচ্ছেন নতুন নতুন চমক। এই চমকের অংশ হিসাবে হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী ও কক্সবাজার জেলা পরিষদের সদস্য আশরাফ জাহান চৌধুরী কাজল মা-ছেলে পৃথক প্রার্থীর পক্ষে ভোট যুদ্ধের প্রতিযোগিতায় নেমেছে। হলদিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ জাহান চৌধুরী কাজল নৌকার প্রার্থী শাহিন আক্তারের পক্ষে ভোট প্রার্থনা করে হলদিয়া পালং ইউনিয়নে চষে বেড়াচ্ছেন। অপরদিকে হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী ঈগল প্রতীকের প্রার্থী নুরুল বশরের পক্ষে উখিয়া উপজেলার বিভিন্ন গ্রামগঞ্জে ভোট কামনা করে মিছিল, মিটিং, গণসংযোগ করে যাচ্ছেন দিবা-রাত্রী।

উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরীর স্ত্রী আশরাফ জাহান চৌধুরী কাজল ও বড় ছেলে হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী পৃথক প্রার্থীর পক্ষে এই ভোট প্রার্থনা ভোটারদের মধ্যে বর্তমানে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আশরাফ জাহান চৌধুরী কাজল ও ইমরুল কায়েস চৌধুরী সম্পর্কে মা-ছেলে। নৌকা নাকি ঈগল এর প্রার্থী মধ্যে শেষ পর্যন্ত কে জিতবে এর উপর নির্ভর করবে মা নাকি ছেলে বিজয়ের মালা পড়বে সেটা!

উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী একজন জনপ্রিয় রাজনীতিবিদ। ভোটের মাঠে তিনি সব সময় মুন্সিয়ানায় পরিচয় দেন, পাশাপাশি যে কোন মুর্হুতে ভোটের রাজনীতিতে মেরুকরণ ঘটিয়ে দিতে তিনি পারদর্শী। ৮০ দশকে তার ইশারায় উখিয়া উপজেলার সব কিছু নিয়ন্ত্রণ হতো। মাহমমুদুল হক চৌধুরী এক সময় কক্সবাজার জেলা জাতীয় পার্টির সভাপতি ছিলেন। তার বড় শ্যালক মুজিবুল ইসলাম কক্সবাজার প্রেস ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক, মেজ শ্যালক নজিবুল ইসলাম কক্সবাজার শহর আওয়ামী লীগের বর্তমান সভাপতি। তার শ্বশুর মরহুম মোঃ নুরুল ইসলাম একজন মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর সহচর ও পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ছিলেন।

এছাড়াও মোঃ নুরুল ইসলাম কক্সবাজার প্রেস ক্লাবে প্রতিষ্ঠাতা সভাপতি ও কক্সবাজার থেকে প্রকাশিত প্রথম নিয়মিত দৈনিক পত্রিকা দৈনিক কক্সবাজার এর প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন এবং তিনি বর্ণাঢ্য রাজনৈতিক ও সমাজিক জীবনের অধিকারী ছিলেন।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...