প্রকাশিত: ৩১/০৩/২০১৮ ৭:৩৫ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৪৭ এএম

সংবাদ বিজ্ঞপ্তি ::

পর্যটন নগরী কক্সবাজারের স্বনামধন্য উচ্চশিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজার সিটি কলেজের ২৫ বছর পূর্তি আজ ৩১ মার্চ। কলেজ প্রতিষ্ঠার রজতজয়ন্তী উদ্যাপনে নেয়া হয়েছে দিনব্যাপী ব্যাপক কর্মসূচী। কলেজ ক্যাম্পাস জুড়ে বিরাজ করছে উৎসবমূখর পরিবেশ। শুভেচ্ছা জানাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রজত জয়ন্তীর বক্তব্য রাখবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দীন আহমেদ।

আজ সকাল সাড়ে আটটায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দান হতে সিটি কলেজের হাজারো শিক্ষক-শিক্ষার্থীর বর্ণাঢ্য র‌্যালী বের হবে। সকাল ১০টায় কলেজ প্রাঙ্গণে রজতজয়ন্তীর সভা,দুপুরে মধ্যাহ্ন ভোজ। দুপুর ২টায় স্মৃতিচারণ,বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এব্যাপারে অনুভূতি প্রকাশ করতে গিয়ে কক্সবাজার সিটি কলেজের গভর্নিং বডির সভাপতি সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা এথিন রাখাইন বলেন, । ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত ছোট্ট কলেজটিতে বর্তমানে ১৫টি বিষয়ে অনার্স ও ৬টি মার্স্টাস ডিসিপ্লিনে প্রায় ১২ হাজার শিক্ষার্থী অধ্যয়নরত। বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্বনির্ভর বাংলাদেশ বিনির্মানের যে লক্ষ্য নিয়ে কাজ করছে তার মূলমন্ত্র হচ্ছে দক্ষ, সুশিক্ষিত ও আত্মপ্রত্যয়ী মানব সম্পদ তৈরী করা। কক্সবাজার সিটি কলেজ সেই লক্ষ্য অর্জনে বদ্ধপরিকর।

কক্সবাজার সিটি কলেজ অধ্যক্ষ ক্য থিং অং বলেন, কলেজের অগ্রযাত্রায় সীমাহীন সীমাবদ্ধতা এবং চরম প্রতিবন্ধকতার মুখেও আমাদের দৃঢ় মনোবলের অধিকারী পরিচালনা পর্ষদ ও শিক্ষক কর্মচারীদের অদম্য আকাঙ্খাই কলেজের অগ্রযাত্রাকে সবসময়ই সচল রেখেছে।

তিনি বলেন,রজত জয়ন্তী হবে কক্সবাজার সিটি কলেজের টার্নিং পয়েন্ট। এরপরে আমরা এগিয়ে যাবো নতুন উদ্যমে। তিনি সিটি কলেজকে দেশের অন্যতম মডেল কলেজে রুপান্তরের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পাঠকের মতামত

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...