প্রকাশিত: ১৮/০৭/২০১৬ ৬:৩৫ এএম

RoZM`প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার থেকে বহুল প্রচারিত অন্যতম অনলাইন নিউজ পোর্টাল ‘সিটিএন ২৪.কম’ সম্পাদক ও প্রকাশক কক্সবাজার জেলা উপকূলীয় সাংবাদিক ফোরামের অন্যতম উপদেষ্টা ও কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সরওয়ার আলমকে তার কার্যালয় থেকে গ্রেপ্তার এবং ওই অনলাইন নিউজ পোর্টালের তিন সাংবাদিককে তথ্য ও প্রযুক্তি আইনের মামলায় হয়রানির নিন্দা জানিয়েছেন কক্সবাজার জেলা উপকূলীয় সাংবাদিক ফোরাম।
একই সাথে এই সংবাদসেবী ও পোর্টাল মালিকের মুক্তি দাবি করা হয়েছে। কক্সবাজার জেলা উপকূলীয় সাংবাদিক ফোরামের প্রচার সম্পাদক আবু বক্কর ছিদ্দিক সাক্ষারিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে কক্সবাজার জেলা উপকূলীয় সাংবাদিক ফোরামের নেতারা জানিয়েছেন, কক্সবাজার সদর উপজেলা বৃহত্তর ঈদগাঁও এলাকার এক ব্যক্তিকে আইন শৃংখলা বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নেয়া এবং ‘লাশ উদ্ধার’ সম্পর্কিত একটি সংবাদকে কেন্দ্র করে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ১৫ জুলাই রাতে সিটিএন২৪.কম সম্পাদক মো. সরওয়ার আলমকে তার কক্সবাজার শহরের অনলাইন পত্রিকা কার্যালয় থেকে নিয়ে যায় এবং পরদিন পুলিশ তথ্য ও প্রযুক্তি আইনের বহুল সমালোচিত ৫৭ ধারার মামলায় সরওয়ার আলম ও তার অনলাইন পত্রিকার নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ ও প্রধান প্রতিবেদক শাহেদ ইমারন মিজানকে বিবাদী করে।
বিবৃতিতে তারা বলেন, ওই সংক্রান্ত সংবাদটি সিটিএন কর্তৃপক্ষ ইতিমধ্যে দু:খ প্রকাশ করে প্রত্যাহার করে নিয়েছেন। আগামী ২২ জুলাই তাঁর বিয়ের দিনও নির্ধারিত আছে । এমতাবস্থায় মানবিক কারণে ও সংবাদ পত্রের স্বাধীনতা অক্ষুন্ন রাখার স্বার্থে অবিলম্বে সরওয়ার আলমের নিঃশর্ত মুক্তি এবং তথ্য ও প্রযুক্তি আইনের মামলাটি প্রত্যাহারের দাবি জানান।
বিবৃতিদাতারা হলেন, কক্সবাজার জেলা উপকূলীয় সাংবাদিক ফোরামের উপদেষ্টা হাজী মোং ইলিয়াস এমপি, অধ্যক্ষ ড. মোঃ সানাউল্লাহ, দৈনিক আপন কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্ব রুহুল আমিন সিকদার, সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী, সিনিয়র-সহ-সভাপতি শহিদুল ইসলাম কাজল, সহ-সভাপতি এসকে লিটন কুতুবী, সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীব, যুগ্ম সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক শাহ আলম, সহ-সাধারণ সম্পাদক এম এম দিদারুল করিম, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম নোবেল, অর্থ সম্পাদক এম রমজান আলী, দপ্তর সম্পাদক আবু হেনা সাগর। জিয়া উদ্দিন ফারুক, মুকুল কান্তি দাশ, আতিকুর রহমান মানিক, সরওয়ার আলম শাহীন, মাহমুদুল হক বাবুল, আমান উল্লাহ আমান, অর্পণ বড়–য়া- নিবার্হী সদস্য। আবদুল মালেক সিকদার, কামাল শিশির , মারজান আহমদ চৌধুরী, সৈয়দ মোস্তফা আলী, আমিনুল কবির, রকিয়তউল্লাহ ছোটন, সরওয়ার কামাল, এফ. এম সুমন, এম নজরুল ইসলাম, মোঃ দিদার, আবদুল গফুর সদস্য।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...