প্রকাশিত: ২৭/০৯/২০১৭ ২:৫৭ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:০০ পিএম

উখিয়া নিউজ ডেস্ক::
পর্যটন নগরী কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন জোনে রূপান্তরিত করার লক্ষ্যে বহু পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এর অংশ হিসেবে সেখানকার হোটেল শৈবালের জায়গায় প্রায় ১৩০ একর জমিতে ট্যুরিজম ভিলেজ নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।

সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) আওতায় প্রকল্পটি বাস্তবায়িত হবে। এ প্রকল্প অনুমোদনের জন্য বুধবার (২৭ সেপ্টেম্বর) সচিবালয়ে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভার কমিটির সভায় একটি প্রস্তাব উপস্থাপন করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে প্রস্তাবটি ইতোমধ্যে মন্ত্রিসভার কমিটির কাছে পাঠানো হয়েছে। বুধবার প্রস্তাবটি চূড়ান্ত অনুমোদন হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রস্তাবিত প্রকল্পটির নাম ‘ডেভেলপমেন্ট অব ট্যুরিজম রিসোর্ট অ্যান্ড এন্টারটেইনমেন্ট ভিলেজ অ্যাট পর্যটন হলিডে কমপ্লেক্স, কক্সবাজার’। প্রকল্পটির জন্য বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এবং সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান ওরিয়ন ডেভেলপমেন্ট কানর্সোটিয়ামের মধ্যে চুক্তি হয়েছে।

বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রকল্পটিতে আগ্রহী দেশি-বিদেশি ৪০টি প্রতিষ্ঠান নিবন্ধন করেছে। প্রস্তাবিত প্রকল্পে ২৬টি বিচ ভিলা, ১৬৮টি পুল ভিলা, ২৬টি ওয়াটার ভিলা, বিদ্যমান শৈবাল হোটেলের পুনর্নির্মাণ, আন্তর্জাতিক মানের ১৮ হোল গলফ কোর্স, ক্লাব হাউজ, পাঁচতারকা হোটেল টাওয়ার নির্মাণের কথা বলা হয়েছে। প্রকল্পটি বাস্তাবায়ন খরচ হবে প্রায় সাড়ে ৮০০ কোটি টাকা।

পাঠকের মতামত

নিজের সম্মানির টাকা মেধাবী শিক্ষার্থীকে দিলেন নাইক্ষ্যংছড়ির ইউএনও

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকারিয়া নিজের প্রাপ্ত সম্মানির টাকা আর্থিক অনুদান হিসেবে প্রদান করলেন ...