প্রকাশিত: ২২/১০/২০১৬ ৭:৪৮ এএম

cox-hafije-quranবার্তা পরিবেশক::
মাত্র এক বছরেই কুরআনে হাফেজ হয়েছে মোহাম্মদ আবদুল্লাহ (১২)। সে বদর মোকাম চেমন শমসের হেফজখানার শিক্ষার্থী এবং চকরিয়া উপজেলার শাহারবিল ইউনিয়নের হাফেজ মাওলানা নুরুল কবিরের পুত্র।

তার এ হেফজকে পূর্ণতাদানে গতকাল মাদ্রাসা প্রাঙ্গণে এক ‘খতমে কুরআন’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে মোহাম্মদ আবদুল্লাহ উপস্থিত মেহমানদের সামনে কুরআন তিলাওয়াত করে শুনায়।

অনুষ্ঠানে হাফেজ মাওলানা ইউনুছ ফরাজী, হাফেজ মাওলানা ইলিয়াছ, মাওলানা মনজুর এলাহী, হাফেজ মাওলানা হাফিজ উদ্দীন, শিক্ষার্থী আবদুল্লাহ’র দাদা আকবর আহমদ, নানা দরদ আলী, মাওলানা সেলিম, মাওলানা ফজলুল করিম, আতাউল করিম ও মাষ্টার আবদুল করিম মেহমান হিসেবে উপস্থিত ছিলেন।

মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা দেলোয়ার হোসাইন জানিয়েছেন, মোহাম্মদ আবদুল্লাহ’র স্মরণ শক্তি খুবই প্রখর, আলহামদুলিল্লাহ। পড়াশোনায়ও সে খুব মনোযোগী। প্রতিটি শিক্ষার্থীর এমনই হওয়া উচিত।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে মাওলানা শামসুল আলম, মাওলানা নেজাম উদ্দিন, মাওলানা তামজীদ, মাষ্টার কামাল উদ্দীন ও ডিসকভার কক্স’র পরিচালক সাংবাদিক আবদুল্লাহ নয়ন সহ অন্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থী আবদুল্লাহ’র তেলাওয়াত শেষে তার উত্তরোত্তর সফলতা কামনায় মোনাজাত পরিচালনা করেন বদর মোকাম জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইউনুছ ফরাজী।

পাঠকের মতামত

পবিত্র শবে বরাত আজ

সারা দেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় আজ রোববার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত ...