ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৮/০২/২০২৪ ৯:৪০ এএম

মিয়ানমারের রাখাইন রাজ্যের মিনবিয়া শহরের নিয়ন্ত্রণ নিয়েছে আরাকান আর্মির (এএ) সদস্যরা। এর আগে এখানকার শেষ দুটি সামরিক ব্যাটালিয়নের সদর দপ্তর দখল করে নেয় তারা।

রাখাইন মিডিয়ার বরাতে ইরাবতির এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় এক মাস ধরে ধারাবাহিক আক্রমণের মাধ্যমে গেল মঙ্গলবার মিনবিয়া শহরের বাইরে জান্তা সরকারের ৩৭৯ লাইন ইনফ্যান্টারি ব্যাটালিয়ন এবং ৫৪১ ইনফ্যান্টারি ব্যাটালিয়ন দখল করে নেয় আরকান আর্মি।

প্রত্যক্ষদর্শীর বরাতে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সামরিক দপ্তর দখল নেওয়ার সময় এক ডজনের বেশি সেনা ও তাদের পরিবারের সদস্যরা এএ সৈন্যদের কাছে আত্মসমর্পণ করেছেন।

এর আগে গেল জানুয়ারিতে জান্তা সরকারের প্রবল প্রতিরোধের মধ্যে ৩৮০ ইনফ্যান্টারি ব্যাটালিয়নও দখল করে নেয় আরাকান আর্মির সৈন্যরা।

জানুয়ারিতে মিনবিয়া শহরে বিপুল সংখ্যক সৈন্য মোতায়েন করেছিল জান্ত সরকার। কিন্তু তারা সবাই আরাকান আর্মির কাছে পরাজিত হয়। পরে তাদের অস্ত্র ও খাবার জব্দ করে নেওয়া হয়।

পাঠকের মতামত

রাখাইনে গোলাগুলি নেই /কাজে ফিরেছেন সীমান্তের মানুষ

গোলাগুলি থেমেছে মিয়ানমারের রাখাইনে। গতকাল সারাদিন বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম থেকে টেকনাফের সেন্টমার্টিন পর্যন্ত সীমান্তের ওপারে ...