ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৯/০২/২০২৩ ৯:৩৫ এএম

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে টেকনাফের অজ পাড়াগাঁয়ের মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ। ২০২৩ সনের এইচএসসি পরীক্ষার ফলাফলে অবিস্মরণীয় সাফল্য অর্জন করে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠ। সাফল্য অর্জনের ধারাবাহিকতায় ১৯ জন জিপিএ-৫ সহ ৯৫.৩৫ ভাগ পাশ করার গৌরব অর্জন করেছে এই কলেজ।

জেলার বেসরকারী কলেজ সমুহের ফলাফল বিবেচনা করলে উক্ত কলেজের ফলাফল সবার উর্ধ্বে। এরই প্রেক্ষিতে বাঁধ ভাঙ্গা উচ্ছ্বাসের ঢল নেমেছে কলেজ ক্যাম্পাসে। এ উচ্ছ্বাসের ঢলে যোগ দিয়েছেন কলেজের প্রভাষকবৃন্দ, ট্রাস্টি, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

এরই পেক্ষিতে অত্র কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ.ন.ম তৌহিদুল মাশেক তৌহিদ বলেন, শিক্ষকদের কঠোর শৃঙ্খলাবোধ, শ্রেণীকক্ষে নিয়মিত পাঠদান, রুটিন মাফিক পরীক্ষা, হোম ভিজিটসহ নিবিড় পরিচর্যার ধারাবাহিকতায় শিক্ষার্থীরা এ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি আরো বলেন, সবচেয়ে বড় অবদান রেখেছেন প্রতিষ্ঠানটির মূল কর্ণধার ড. ফরিদ উদ্দিন আহমেদ, সাবেক ডিন, সমাজ বিজ্ঞান অনুষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। তিনি সর্বদা নিবিড়ভাবে প্রতিষ্ঠানটিকে তদারকির পাশাপাশি উৎসাহ উদ্দীপনাসহ সঠিক দিক-নির্দেশনা প্রদান করেন। মানবিক বিভাগ থেকে জিপিএ -৫ পাওয়া আনোয়ার হোসেন নামের একজন শিক্ষার্থী বলেন, আমাদের কলেজের শিক্ষকদের আন্তরিক পাঠদান, নিয়মিত খোঁজখবর, শতভাগ শিক্ষার্থীকে কলেজে উপস্থিত নিশ্চিত করা, আমাদের মাঝে শৃঙ্খলা অব্যাহত রাখার মাধ্যমে সফলতার ধারা অক্ষুণ্ন রাখতে সক্ষম হয়েছেন।

মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ ট্রাস্টের সদস্য মিনহাজ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষকদের পাঠদানে আন্তরিকতা, শিক্ষার্থীদের অধ্যাবসায় এবং অভিভাবকদের সহযোগিতায় এমন সাফল্য এসেছে। তিনি আরো বলেন অতীতেও যেভাবে আমাদের ট্রাস্টিদের সহযোগিতা ছিল ভবিষ্যতে ও তার ব্যাতিক্রম হবে না। সিনিয়র ট্রাস্টি অধ্যাপক জহির উদ্দিন বলেন,শিক্ষকদের ধারাবাহিক পরিশ্রম,পাঠ পরিকল্পনা ও ট্রাস্টিদের আন্তরিক প্রচেষ্টায় ফলাফল অক্ষু্ণ্ন রয়েছে। আরেকজন ট্রাস্টি ইব্রাহিম খলিল এ সাফল্যের জন্য সংম্লিষ্ট সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

অত্র কলেজে বর্তমান প্রায় ৮’শ জন শিক্ষার্থী এবং ১০ জন শিক্ষক-শিক্ষিকা রয়েছেন। গরিব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য দুটি শিক্ষা বৃত্তি চালু রয়েছে। সমৃদ্ধ লাইব্রেরী,অত্যাধুনিক কম্পিউটার ল্যাব এবং দূরের শিক্ষার্থীদের জন্য মনোরম পরিবেশে আবাসিক হোস্টেলের সুব্যবস্তা রয়েছে

পাঠকের মতামত

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে বিদেশী অস্ত্র, আরসা কমান্ডারসহ ৮ দুষ্কৃতিকারী আটক

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ৮ এপিবিএন পুলিশ বিশেষ অভিযান চালিয়ে অস্ত্র ও আরসার কমান্ডার সহ ...

উখিয়ার পূর্ব দরগাহ বিল দক্ষিণপাড়া ইবতেদায়ী মাদ্রাসার নতুন ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন

উখিয়ার রাজাপালং ইউনিয়নের পুর্ব দরগা বিল দক্ষিণপাড়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার ৩০ লাখ টাকা ব্যয়ে নতুন ...