বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ০৮/০৪/২০২৪ ১০:৩৭ এএম , আপডেট: ০৮/০৪/২০২৪ ১১:০১ এএম

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইছে সারাদেশে, ১ম ও ২য় ধাপের চূড়ান্ত তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৩য় ধাপে কক্সবাজারের সীমান্ত উপজেলা উখিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হতে পারে, সম্ভাব্য ভোটগ্রহণের তারিখ ২৯ মে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ জানিয়েছে, এবারের উপজেলা নির্বাচনে তাদের দলীয় প্রতীক থাকবে না। ফলে দলটি একক প্রার্থী মনোনয়ন দিচ্ছেনা।

অন্যদিকে , দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের পর উপজেলায় আনুষ্ঠানিকভাবে অংশ নেওয়ার সম্ভাবনা কমই বলে মনে করছে বিএনপি।

তবুও স্থানীয় রাজনীতিতে দলের সমর্থন গুরুত্ব বহন করছে, উখিয়ায় দলগুলো থেকে একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নিতে পারেন বলে রয়েছে আলোচনা।

জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে উখিয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সাম্প্রতিক এক মতবিনিময় সভায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে  জাহাঙ্গীর কবির চৌধুরীর নাম প্রস্তাব করা হয়।

জাহাঙ্গীর কবির চৌধুরী উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি, এর আগে তিনি দীর্ঘদিন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

গুরুত্বপূর্ণ ইউনিয়ন রাজাপালংয়ের টানা ১৩ বছর ধরে চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর জনপ্রতিনিধিত্ব করার অভিজ্ঞতা ও জনসম্পৃক্ত থাকার গুণ দলের সমর্থকদের মাঝে তার প্রতি আস্থা তৈরি করেছে।

অঙ্গ সহযোগী সংগঠনগুলোর অবস্থানও জাহাঙ্গীরের পক্ষে। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সরোয়ার কামাল পাশা জানালেন, “যুবলীগ নেতাকর্মীরা জননেতা জাহাঙ্গীর কবির চৌধুরীর বিজয় নিশ্চিত করতে সর্বোচ্চ শ্রম দিয়ে যাবে।”

নির্বাচন প্রসঙ্গে জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ” নেতৃত্বদানের মালিক আল্লাহ, দল ও জনগণের ভালোবাসার পাশাপাশি ব্যাপক সাড়া পাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমার স্থান থেকে সর্বোচ্চ করণীয়টাই করে যাবো এবং উখিয়ার গণমানুষের কল্যাণে নিজের শেষ নিশ্বাস অবধি নিয়োজিত থাকবো।”

বিএনপির সমর্থন কে পাচ্ছেন সে ব্যাপারে দলটির চূড়ান্ত কোনো বক্তব্য না পাওয়া গেলেও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী নির্বাচনে অংশ নিতে পারেন।

তবে নির্বাচনের ব্যাপারে এখনো কিছু মন্তব্য করতে চান না জানিয়ে সুলতান মাহমুদ চৌধুরী জানান, ” বিষয়টি দলের হাইকমান্ডের উপর নির্ভর করছে।”

উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা করেছেন আওয়ামী লীগ নেতা আবুল মনসুর চৌধুরী, তবে তিনি নির্বাচনের মাঠে শেষপর্যন্ত থাকবেন কিনা সে ব্যাপারেও রয়েছে সংশয়।এছাড়াও সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী ও প্রার্থী হতে পারেন প্রচারণা রয়েছে।

পাঠকের মতামত

কক্সবাজার হাসপাতালে তত্ত্বাবধায়কের স্বাক্ষর জাল করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

কক্সবাজারের ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে তত্ত্বাবধায়কের স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগ ...

ঘূর্ণিঝড় রেমাল: কক্সবাজার ছাড়ছেন পর্যটকরা, বিমান ওঠা-নামা বন্ধ

ঘূর্ণিঝড় রেমালের উত্তেজনাকর পরিস্থিতিতে কক্সবাজার ছাড়ছেন পর্যটকরা। এছাড়া কক্সবাজার বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ ঘোষণা করেছে ...

কক্সবাজারে ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় ৬৩৮ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

কক্সবাজারে ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় বিভিন্ন ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। জরুরি প্রয়োজনে প্রস্তুত করা হয়েছে ...