প্রকাশিত: ০২/০৬/২০১৭ ৮:৩২ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:১৩ পিএম

হুমায়ুন কবির জুশান, উখিয়া
দলের শৃঙ্খলা ভঙ্গকারীদের ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। এমনটিই জানিয়েছেন কক্সবাজার ৪ উখিয়া-টেকনাফ আসনের সাংগঠনিক টিমের প্রধান শাহ আলম চৌধুরী রাজা। নির্বাচনের আগে এ ধরণের অভ্যন্তরীণ দ্বন্ধ ফলাফলে কী প্রভাব ফেলবে এ নিয়ে দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে যারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করবেন তাদের বিষয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

বিএনপির কেন্দ্রীয় নেতারা কক্সবাজার সফরে এসে দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যকলাপের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাদের করণীয় সম্পর্কে দিকনির্দেশনা দিয়ে গেছেন বলে জানিয়েছেন জেলা বিএনপির শীর্ষ নেতারা।

কেন্দ্রীয় নেতাদের কক্সবাজার সফরের বৈঠকের ব্যাপারে উপজেলা ও জেলার একাধিক নেতা জানিয়েছেন, সবাইকে চোখ-কান খোলা রেখে কাজ করতে বলেছেন। তা ছাড়া সারা দেশের পরিস্থিতি পর্যবেক্ষণে রেখে স্থানীয় নেতাকর্মীদের সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে।

এদিকে কক্সবাজার ৪ উখিয়া-টেকনাফ আসনে জামায়াত ইসলামীর পক্ষ থেকে এডভোকেট এ কে এম শাহ জালাল চৌধুরীকে প্রার্থী হিসেবে চুড়ান্ত তালিকায় রেখেছেন বলে জামায়াতের একটি সূত্র নিশ্চিত করেছেন। সেক্ষেত্রে বিএনপির জন্য অশনি সংকেত ও জয় অনেকটা অনিশ্চিত হয়ে পড়বে।

এ ব্যাপারে জোটগত একটি সিদ্ধান্তের বিষয়ও রয়েছে। জামায়াতকে সাথে রাখতে পারলে এবং দলীয়ভাবে বিএনপি একক প্রার্থী হলে আবার এই ভাগ্যবান আসনটি খালেদা জিয়াকে উপহার হিসেবে দিতে পারবেন বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...