উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮/০৮/২০২২ ৪:২৩ পিএম

পর্যটন শহর কক্সবাজারে উখিয়ায় শুরু হয়েছে তিনদিনের ইন্ডিয়ান ফুড ফেস্টিভ্যাল। এতে মিলছে ভারতের বিভিন্ন বৈচিত্রময় খাবার। পাঁচ তারকা মানের হোটেল সী পার্ল বিচ রিসোর্ট ও স্পা’ এ ফেস্টিভ্যালের আয়োজন করেছে। ইন্ডিয়ান ফুড ফেস্টিভ্যাল “ভারতীয় স্বাদ” ফুড ফেস্টিভ্যালটি উদ্বোধন করেন ভারতের সহকারী হাইকমিশনার ডা: রাজীব রঞ্জন। বুধবার রাত ৮ টায় প্রধান অতিথি ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর ১৪০ আইটেম খাবারের স্টলগুলো সহকারী হাইকমিশনার ডা: রাজীব রঞ্জন ঘুরে দেখেন। পরে খাবার পরিবেশন করা হয়।

ফুড ফেস্টিভ্যালের উদ্বোধনের সময় ভারতের সহকারী হাইকমিশনার ডা: রাজীব রঞ্জন বলেন, সত্যি আনন্দিত বাংলাদেশের কক্সবাজারে ভারতের সব রকমের খাবার পরিবেশন ও প্রচারণার জন্য। এ আয়োজনে ইন্ডিয়ার পক্ষ থেকে সবসময় সহযোগিতা থাকবে।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

১৭-২০ আগস্ট ২০২২ পর্যন্ত কক্সবাজারে ফেস্টিভ্যালটি অনুষ্ঠিত হচ্ছে যাতে খাদ্য অনুরাগীরা ভারতের সুস্বাদু খাবার উপভোগ করতে পারে। ফুড ফেস্টিভ্যালটি অনুষ্ঠিত হচ্ছে কাসবাহ রেস্তোরাঁ, সী পার্ল বিচ রিসোর্ট ও স্পা। আয়োজকরা জানান, আমাদের বিশ্ব-বিখ্যাত শেফ মিলরয় নানায়াক্কারা এবং তার দল অনুষ্ঠানটি প্রদর্শন করবে। বৈচিত্রময় রান্না, রন্ধন প্রণালী, স্বাদ এবং উপাদানের ভিত্তিতে ও প্রস্তুতির পদ্ধতির দিক থেকে ভারতীয় রান্না সবচেয়ে সমাদৃত। ভারতের খাদ্য সংস্কৃতি সমৃদ্ধ, বিভিন্ন উপাদানের সংমিশ্রণ, তাজা প্রস্তুত মশলা, এবং সেরা-উৎসিত সংস্থানগুলির সঙ্গে তৈরি বিভিন্ন ধরণের সুস্বাদু খাবারের সংমিশ্রণকে উজ্জীবিত করে। খাবারের সুস্বাদু বিন্যাস অতিথিদের বৈচিত্রময় ভারতে ভ্রমণে নিয়ে যাবার একটি দুর্দান্ত রন্ধন সম্পর্কীয় অভিজ্ঞতা প্রদান করবে।

ফুড ফেস্টিভ্যালের উদ্বোধনের সময় ভারতের সহকারী হাইকমিশনার ডা: রাজীব রঞ্জন, গ্রুপ জেনারেল ম্যানেজার আজিম শাহ এবং এ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার নাভিদ আহসান চৌধুরী, হোটেলটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ইন্ডিয়ান ফুড ফেস্টিভ্যাল “ভারতীয় স্বাদ”, ভারতীয় খাবারের সুস্বাদু উপাদেয় খাবার চেষ্টা করতে আগ্রহী এমন প্রত্যেকের জন্য উন্মুক্ত। ফুড ফেস্টিভ্যাল চলাকালীন প্রতিদিন সন্ধ্যা ৭ টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত কাসবাহ রেস্তোরাঁয় একটি দুর্দান্ত বুফে পরিবেশন করা হবে। এতে অতিথিদের এই আকর্ষণীয় অফার উপভোগ করতে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা। ১৪০ মেন্যুতে সাজানো ফুড ফেস্টিভ্যালের বুফে ডিনার উপভোগ করা যাবে জনপ্রতি ২৪৯৯ টাকায়। ফেস্টিভ্যাল চলবে ২২ আগস্ট পর্যন্ত।

পাঠকের মতামত

বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নুরুল আবছার ও মার্শালকে আ’লীগ থেকে বহিস্কার

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন-২০২২ এ চেয়ারম্যান পদে লড়ছেন বাংলাদেশ আওয়ামী লীগ ...

তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশির পা বিচ্ছিন্ন

বান্দরবানের তুমব্রুতে মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি নাগরিকের পা বিচ্ছিন্নের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৪ অক্টোবর) ...