প্রকাশিত: ৩১/০৭/২০২২ ৯:২৫ এএম

কক্সবাজারের উখিয়া বালুখালী খাল এলাকায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন এর সদস্যরা অভিযান চালিয়ে ৩ লক্ষ ৫৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

চট্টগ্রাম র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে উখিয়ার বালুখালী খাল এলাকায় অবস্থান করছে।
এমন তথ্যের ভিত্তিতে গত বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোররাতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী টেকনাফ হ্নীলা ইউনিয়নের জাদীমুড়া এলাকার সৈয়দ আলমের ছেলে মোঃ জাহিদ আলম(২৫) ও m মোঃ ফরিদ আলম (২১) কে আটক করতে সক্ষম হয়।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের হেফাজতে থাকা ৩টি প্লাস্টিকের বস্তা হতে তাদের নিজ হাতে বের করে দেয়া মতে ইট সাদৃশ্য স্কচটেপ ও কাগজ দ্বারা মোড়ানো অবস্থায় মোট ৩ লাখ ৫৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের’কে আটক করা হয়।

আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ মায়ানমার সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সরবরাহকারী সিন্ডিকেটের মাধ্যমে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সংগ্রহ পূর্বক পরবর্তীতে তা কক্সবাজার, চট্টগ্রাম এবং ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১০ কোটি ৬৮ লক্ষ টাকা।

তিনি আরো জানান, আটককৃত আসামী এবং উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নুরুল আবছার ও মার্শালকে আ’লীগ থেকে বহিস্কার

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন-২০২২ এ চেয়ারম্যান পদে লড়ছেন বাংলাদেশ আওয়ামী লীগ ...

তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশির পা বিচ্ছিন্ন

বান্দরবানের তুমব্রুতে মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি নাগরিকের পা বিচ্ছিন্নের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৪ অক্টোবর) ...