প্রকাশিত: ০৪/১১/২০১৬ ৮:৫৩ পিএম , আপডেট: ০৪/১১/২০১৬ ৮:৫৪ পিএম

এম,এস রানা::
উখিয়ায় পরকিয়া আসক্ত, যৌতুকলোভী পাষন্ড স্বামীর অমানবিক নির্যাতনের শিকার হয়ে হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পান্জা লড়ছে এক সন্তানরর জননী মোর্শিদা বেগম (২৫) নামক এক গৃহবধু। এ ব্যপারে নি্র্যাতনের শিকার গৃহবধু বাদী হয়ে স্বামী, শ্বাশুড়- শ্বাশুড়ীকে আসামী করে উখিয়া থানা একটি অভিযোগ দায়ের করেছে।
থানায় দায়ের করা অভিযোগ সৃত্রে জানা যায়,  উখিয়া উপজেলার হলদিয়া পালং রুমখাঁ মৌলভী পাড়া গ্রামের মৃত নূর আলীর  কন্যা মোর্শিদা বেগমের সাথে গত ৫ বছর পুর্বে বিবাহ হয় একই গ্রামের আলী আহমদের পুত্র মোঃ রাসেলের।
বিয়ের পর তাদের সংসার ভাল ভাবে চলে আসলে তাদের সংসারে আসে এক পুত্র সন্তান।  স্বামী রাসেল বেকার থাকাতে স্যসারে  অভাব অনটন দেখা দেয়,  স্ংসারে সচ্ছলতা ফিরিয়ে আনতে স্ত্রী মোর্শিদা বেগম তার ওয়ারিশ সুত্রে পাওয়া জমি বিক্রি করে ২ লক্ষ ৫০ হাজার টাকা ম্বামীর হাতে তুলে দেয়, এদিকে উক্ত টাকা দিয়ে স্বামী রাসেল মুরগীর খামার করে ব্যাপক লাভবান হয়, ফলে তাদের সংসারে সচ্ছলতা ফিরে আসে,এরই ফাঁকে গত এক বছর পুর্ব হতে স্বামী রাসেল পরকিয়ায় জড়িয়ে পড়ে টাকা পযসার দু- হাতে উড়াতে থাকে যার ভিত্তিতে তাদের সংসারে শুরু হয় অশান্তি। স্ত্রী মোর্শিদা পরকিয়া প্রেমে বাধাঁ দেওয়াতে তার উপর অমানবিক নির্যাতন। এর মধ্যে মুরগীর খামার সম্প্রসারন করার  তার ভাই থেকে ২ লক্ষ টাকা যৌতুক এনে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। অভিযোগে বলা হয় ম্বামী রাসেল তার পিতা মাতার সহযোগীতার যৌতুকের জন্য প্রতিনিয়ত মারধর করতে থাকে, সর্বশেষ গত ২ নভেম্বর রাতে স্বামী রাসেল ও তার বাবা- মা গৃহবধু মোর্শিদা কে বেদড়ক এলোপাতাড়ী মারধর করে  বাড়ি আটকে রাখে, খবর পেয়ে মোর্শিদার ভাই দিদারুল আলম বোন কে দেখতে গেলে তাকেও অমানবিক মারধর করে  বেধেঁ রাখে, ঐ দিন গভির রাতে এলাকারাসী তাদের পাষন্ডদের হাত থেকে উদ্বার করে উখিয়া সদর হাসপাতালে ভর্তি করে, বর্তমানে তাদের অবস্হা আশংকাজনক বলে জানা গেছে। এ ব্যাপারে নির্যাতিত গৃহবধু মোর্শিদা বেগম বাদি হয়ে স্বামী মোঃ রাসেল, শ্বাশুর আলী আহমদ ও শ্বাশুড়ী রহিমা বেগম কে আসামী করে উখিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। যৌতুকলোভী, পরকিয়া প্রেমে আসক্ত স্বামী কতৃক স্ত্রী নির্যাতনে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে, অভিলম্বে পাষন্ড স্বামী রাসেল কে গ্রেপ্তার পুর্ব আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি প্রদানের জন্য জোর দাবী জানিয়েছে এলাকাবাসী।

পাঠকের মতামত

রামু, উখিয়া, টেকনাফ নির্বাচনে অপরাধের বিচার করতে ৩ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

আগামী বুধবার ২৯ মে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপে কক্সবাজারের রামু, উখিয়া ও টেকনাফ ...

কক্সবাজারে এনজিওর বিরিয়ানির প্যাকেট বিতরণের সময় ইউপি সদস্যের হামলায় যুবক নিহত

কক্সবাজারের কুতুবদিয়ায় আলি আকবর ডেইল ইউনিয়নের ঘাটকুল পাড়া এলাকায় দুই গ্রুপের সংঘর্ষে মোহাম্মদ আরাফাতের ছেলে ...

বড় ভাইয়ের মৃ’ত্যুর দিনে চলে গেলেন ছোট ভাই, দুইজনই ছিলেন উপজেলা চেয়ারম্যান

দ্বিতীয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন উখিয়া সদরের ফলিয়াপাড়া গ্রামের বাসিন্দা মরহুম বদিউর রহমান ...

রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান, অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী আবদুল্লাহ (৩০) কে ...

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী আর নেই

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। ...