প্রকাশিত: ০৪/১১/২০১৬ ৮:৫৩ পিএম , আপডেট: ০৪/১১/২০১৬ ৮:৫৪ পিএম

এম,এস রানা::
উখিয়ায় পরকিয়া আসক্ত, যৌতুকলোভী পাষন্ড স্বামীর অমানবিক নির্যাতনের শিকার হয়ে হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পান্জা লড়ছে এক সন্তানরর জননী মোর্শিদা বেগম (২৫) নামক এক গৃহবধু। এ ব্যপারে নি্র্যাতনের শিকার গৃহবধু বাদী হয়ে স্বামী, শ্বাশুড়- শ্বাশুড়ীকে আসামী করে উখিয়া থানা একটি অভিযোগ দায়ের করেছে।
থানায় দায়ের করা অভিযোগ সৃত্রে জানা যায়,  উখিয়া উপজেলার হলদিয়া পালং রুমখাঁ মৌলভী পাড়া গ্রামের মৃত নূর আলীর  কন্যা মোর্শিদা বেগমের সাথে গত ৫ বছর পুর্বে বিবাহ হয় একই গ্রামের আলী আহমদের পুত্র মোঃ রাসেলের।
বিয়ের পর তাদের সংসার ভাল ভাবে চলে আসলে তাদের সংসারে আসে এক পুত্র সন্তান।  স্বামী রাসেল বেকার থাকাতে স্যসারে  অভাব অনটন দেখা দেয়,  স্ংসারে সচ্ছলতা ফিরিয়ে আনতে স্ত্রী মোর্শিদা বেগম তার ওয়ারিশ সুত্রে পাওয়া জমি বিক্রি করে ২ লক্ষ ৫০ হাজার টাকা ম্বামীর হাতে তুলে দেয়, এদিকে উক্ত টাকা দিয়ে স্বামী রাসেল মুরগীর খামার করে ব্যাপক লাভবান হয়, ফলে তাদের সংসারে সচ্ছলতা ফিরে আসে,এরই ফাঁকে গত এক বছর পুর্ব হতে স্বামী রাসেল পরকিয়ায় জড়িয়ে পড়ে টাকা পযসার দু- হাতে উড়াতে থাকে যার ভিত্তিতে তাদের সংসারে শুরু হয় অশান্তি। স্ত্রী মোর্শিদা পরকিয়া প্রেমে বাধাঁ দেওয়াতে তার উপর অমানবিক নির্যাতন। এর মধ্যে মুরগীর খামার সম্প্রসারন করার  তার ভাই থেকে ২ লক্ষ টাকা যৌতুক এনে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। অভিযোগে বলা হয় ম্বামী রাসেল তার পিতা মাতার সহযোগীতার যৌতুকের জন্য প্রতিনিয়ত মারধর করতে থাকে, সর্বশেষ গত ২ নভেম্বর রাতে স্বামী রাসেল ও তার বাবা- মা গৃহবধু মোর্শিদা কে বেদড়ক এলোপাতাড়ী মারধর করে  বাড়ি আটকে রাখে, খবর পেয়ে মোর্শিদার ভাই দিদারুল আলম বোন কে দেখতে গেলে তাকেও অমানবিক মারধর করে  বেধেঁ রাখে, ঐ দিন গভির রাতে এলাকারাসী তাদের পাষন্ডদের হাত থেকে উদ্বার করে উখিয়া সদর হাসপাতালে ভর্তি করে, বর্তমানে তাদের অবস্হা আশংকাজনক বলে জানা গেছে। এ ব্যাপারে নির্যাতিত গৃহবধু মোর্শিদা বেগম বাদি হয়ে স্বামী মোঃ রাসেল, শ্বাশুর আলী আহমদ ও শ্বাশুড়ী রহিমা বেগম কে আসামী করে উখিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। যৌতুকলোভী, পরকিয়া প্রেমে আসক্ত স্বামী কতৃক স্ত্রী নির্যাতনে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে, অভিলম্বে পাষন্ড স্বামী রাসেল কে গ্রেপ্তার পুর্ব আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি প্রদানের জন্য জোর দাবী জানিয়েছে এলাকাবাসী।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...