প্রকাশিত: ০৫/০৩/২০১৮ ১১:০৭ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৪৯ এএম

ছোট্ট বাচ্চা মেয়েটি রোহিঙ্গা শিশু..নাম বলেছিল জাকিয়া!
মিয়ানমারে গেল বছরের শেষের দিকে যখন ঘৃণ্য বর্মী সরকার কর্তৃক সাম্প্রদায়িক নিধনযজ্ঞ ও হৃদয় বিদারক মানবিক বিপর্যয় সংঘটিত হয়..তখন লাখ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী রাখাইন থেকে বাস্তুচুত হয়ে বাংলাদেশে পালিয়ে আসে।সেই পালিয়ে আসা রোহিঙ্গা পরিবারের মধ্যে জাকিয়ার পরিবারও একটি।বলছি জাকিয়ার কথা..! ভাগ্যদশায় তার পরিবার স্থান গেড়েছিল-বাংলাদেশ ছাত্রলীগের মনিটরিং সেলের নিকটেই।মানবতার ‘মা’ যোগ্য পিতার যোগ্য উত্তরসূরী বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে উখিয়ার বালুখালি টিভি কেন্দ্রস্থ রোহিঙ্গাদের চিকিৎসা সেবার লক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক পরিচালিত প্রাথমিক চিকিৎসাসেবা ও ফ্রি ঔষধ সরবরাহ কেন্দ্র মানবতার অনন্য নিদর্শন হিসেবে দেশ-বিদেশে ইতিমধ্যে প্রশংসিত হয়েছে বার বার।
পরিচালনায় থাকা উখিয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইব্রাহীম আজাদ ভাইয়ের সুন্দর ব্যবহার,চিকিৎসকদের সহানুভূতিসহ প্রতিটি রোগীর রোগ সনাক্ত করা ও উত্তম চিকিৎসা,পর্যাপ্ত ঔষধাদি প্রাপ্তিতে রোহিঙ্গাদের কাছে মনিটরিং সেলটি হয়েছে ভালোবাসার কেন্দ্র।ভালোবেসে নাম দিয়েছে ‘শেখ হাসিনার দাবাইখানা’।

#বলছিলাম_রোহিঙ্গা_শিশু_জাকিয়ার_কথা…
তার পবিত্র হাসি ও কচি পা’দুটোতে মাতিয়ে রাখে সদা ‘শেখ হাসিনার দাবাই খানা’।

এমন আরো অনেক স্মৃতি আছে…
যাকে বলে মানবিক স্মৃতি মানবতার স্মৃতি!

জাকিয়ারা সুন্দর পরিবেশে ভালোভাবে বাঁচুক…

পাঠকের মতামত

উখিয়ায় সরকারি লোগো লাগানো গাড়ি থেকে ৭ লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার ৪

কক্সবাজার মেরিন ড্রাইভ হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত আত্মসমর্পণকৃত ইয়াবাকারবারি আবদুল আমিন (৪০) কে তার ৩ ...