প্রকাশিত: ২০/১১/২০১৬ ৯:১১ পিএম

ukসংবাদ বিজ্ঞপ্তি:
উখিয়া গয়ালমারার বিশিষ্ট সমাজসেবক ও মুরুব্বি আলহাজ্ব আব্দুর রশীদ (৯১) এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার রাত সাড়ে ১০টায় তিনি বার্ধক্যজনিত রোগে কক্সবাজার ফুয়াদ আল খতীব হাসপাতালে ইন্তেকাল করেছেন।

রবিবার (২০ নভেম্বর) বিকেল ৩টায় গয়ালমারা কবরস্থান সংলগ্ন মাঠে মরহুমের নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

নামাজে জানাযাপূর্ব বক্তব্য রাখেন, ডিগলিয়া পালং মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম বিশিষ্ট আলেমে দ্বীন আলহাজ¦ মাওলানা আমীর হামজা, রাজাপালং ফাজিল মাদ্রাসার প্রিন্সিপ্যাল মাওলানা আবুল হাসান আলী, মাওলানা আবুল ফজল, আব্দুল করিম চৌধুরী, গয়ালমারা দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট ব্যবসায়ী মরহুমের সন্তান আলহাজ¦ আহমদ কবির ও গয়ালমারা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা দিল মু‏হাম্মদ।

উল্লেখ্য হাজী আব্দুর রশীদ ছিলেন একজন সহজ সরল ঈমানদার মানুষ। এলাকায় একজন ভাল মানুষ হিসেবে তাঁর পরিচিতি রয়েছে। শিক্ষানুরাগী হাজী আব্দুর রশীদ গয়ালমারা দাখিল মাদ্রাসার অন্যতম জমি দাতা। উপস্থিত সবাই তাঁর জন্য জান্নাতুল ফেদাউস কামনা করেন।

নামাজে জানাযায় আরো উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, আওয়ামী লীগ নেতা আবুল মনছুর চৌধুরী, সাংবাদিক শামসুল হক শারেক, রতœাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম, সাবেক চেয়ারম্যান আব্বাস উদ্দিন, সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, কক্সবাজার পৌরসভার কাউন্সিলার লালু, কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল মাদ্রাসার বাংলা ও আরবী প্রভাষক যথাক্রমে ফরিদ আলম ও ফরিদ আহমদসহ মরহুমের গুণগ্রাহী শোকাহত হাজারো মানুষ।

নামাজে জানাযায় ইমামতি করেন গয়ালমারা জামে মসজিদের খতীব মাওলানা কবির আহমদ।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...