প্রকাশিত: ২০/১২/২০২১ ৯:৩১ এএম

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপ সেরা হয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। রবিবার রাতে কমলাপুর স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ ১২-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা হয়।

হ্যাটট্রিক করেছেন আফিদা খাতুন ও শাহেদ আক্তার রিপা। জোড়া গোল করেছেন রিতুপর্না চাকমা। একটি করে গোল করেছেন আঁখি খাতুন, আনুচিং মগিনি, উন্নতি খাতুন ও স্বপ্না রানী। আগামী বুধবার ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে বাংলাদেশ। চার ম্যাচে বাংলাদেশের ১১ পয়েন্ট। সমান ম্যাচে ভারতের পয়েন্ট ৯।

বাংলাদেশ চেয়েছিল তারা লড়াই করে ফাইনালের টিকিট আদায় করে নেবে। সেটাই হয়েছে। কারণ গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে নেপাল, ভারতও ছিল। দারুণ খেলে নেপাল বিদায় নিয়েছে। হিমালয়ের কন্যারা দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবার কিন্তু শেষ রক্ষা হয়নি। বাংলাদেশের বিপক্ষে গোল শূন্য ড্র হওয়ার পর শ্রীলঙ্কাকে ৬-০তে উড়িয়ে দিয়েছিল।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

বিদায়ের পথে ছিল শক্তিশালী দল ভারত। সেই ভারত বাঁচা মরার লড়াইয়ে ১-০ গোলে নেপালকে হারিয়ে ফাইনালে উঠছে।

বিকালে কমলাপুর স্টেডিয়ামে ভারত-নেপাল ম্যাচের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ। এই ম্যাচে ভারত হেরে গেলে বাংলাদেশ নেপাল ফাইনাল খেলার সুযোগ পেত। ভারত মরণ কামড় দিয়েছে নেপালের কাছ থেকে ৩ পয়েন্ট ছিনিয়ে নিয়ে ফাইনালের টিকিট তুলে নেয়। যে কারণে একই মাঠে পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জয়ের টার্গেট নিয়ে মাঠে নেমে সাফের সবচেয়ে বড় ব্যবধানের জয় নিয়ে ফিরেছে কোচ গোলাম রাব্বানী ছোটনের দল।

শ্রীলঙ্কা টানা তিন ম্যাচ হেরে আগেই বিদায় ঘণ্টা শুনেছে। রবিবার রিতু, মার্জিয়া, আনচিং, রিপা, নিলা, মনিকা, আঁখিদের গড়া শক্তিশালী একাদশ শ্রীলঙ্কাকে নিয়ে ছেলে খেলা করেছে। শ্রীলঙ্কা জালে ১২ বার পাঠিয়েছে বাংলাদেশ। গ্যালারিতে শীতের রাতে গ্যালারিতে অনেক নারী তাদের বাচ্চাদের নিয়ে খেলা দেখতে এসেছিলেন। গোল উৎসবে তারাও যেন আনন্দ উৎসব করলেন। একের পর এক গোল আর গ্যালারির দর্শক আনন্দে মাতোয়ারা।

পাঠকের মতামত