প্রকাশিত: ০৪/১১/২০১৬ ৮:৪৪ পিএম , আপডেট: ০৪/১১/২০১৬ ৮:৪৭ পিএম

কনক বড়ুয়া, মরিচ্যা::
পর্যটন নগরী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন ঐতিহ্য ঋদ্ধ পশ্চিম মরিচ্যা দীপাঙ্কুর বৌদ্ধ বিহারে মানবিক মূল্যবোধের উৎকর্ষ সাধনের মাধ্যমে বিশ্ব জগৎকে শান্তি অার সম্প্রীতির নন্দনকাননে রুপান্তারিত করবার অমলিন প্রত্যাশায় যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্য ও জাক জমকপূর্ণ পরিবেশে আগামী ০৭ নভেম্বর ২০১৬ খ্রি. ২৩শে কার্ত্তিক ১৪২৩ বঙ্গাব্দ, সোমবার  সারাদিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব ও বৌদ্ধ সম্মেলন উদযাপিত হতে যাচ্ছে।

উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির কার্যকরী সভাপতি ও রুমখা মহাজন পাড়া মৈত্রী বিহারের সুযোগ্য বিহার অধিপতি এস ধর্মপাল মহাথেরর সভাপতিত্বে অনুষ্ঠেয় দানানুষ্ঠানে প্রধান জ্ঞাতির অাসন অলংকৃত করবেন কুতুপালং ধর্মাংকুর বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ বিনয়যোগী জ্ঞানাবাচা মহাথের ও আশীর্বাণী প্রদান করবেন উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির কার্যকরী সহ-সভাপতি ও মরিচ্যা দীপাঙ্কুর বৌদ্ধ বিহারের সুযোগ্য বিহার অধিপতি বিমল জ্যোতি মহাথের। প্রধান ধর্মদেশক হিসাবে উপস্থিত থাকবেন জ্ঞানসেন বৌদ্ধ ভিক্ষু-শ্রামণ প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্রের প্রধান পরিচালক বিনয়শীল “ভদন্ত কুশলায়ন মহাথের” ও অারো প্রাজ্ঞ পন্ডিত ভিক্ষুগণ বিশেষ সদ্ধর্মদেশক হিসেবে থাকবেন। এতে উদ্বোদক হিসেবে উপস্থিত থাকবেন মধ্যম রত্না রত্নাংকুর বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ জ্যোতি প্রজ্ঞা থের। উক্ত মহতী পূণ্যময় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন বাংলাদেশ বাঙ্গালী অাদিবাসী বোদ্ধ ইউনিয়নের অাহবায়ক ও একমুঠো বৌদ্ধ তরুনের প্রধান সংগঠক ও প্রেসিডেন্ট “প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া”। অারো সম্বর্ধিত অতিথি হিসেবে থাকবেন উখিয়ার ৩নং হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ অালম, কক্সবাজারের বাংলাদেশ বৌদ্ধ সমিতির সাধারন সম্পাদক জেমসেন বড়ুয়া ও ৩হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য এম মনজুর অালম  সহ বিভিন্ন নিমন্ত্রিত অাতিথিবৃন্দ। পূণ্যার্থী দায়ক-দায়িকাদের প্রবারণা পূর্ণিমার মৈত্রীময় শুভেচ্ছা জানিয়ে এই দানময় পুন্যানুষ্ঠানে সবার সবান্ধব উপস্থিতি বিনম্র ভাবে কামনা করেছেন উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির কার্যকরি সহ-সভাপতি বিমল জ্যোতি মহাথের সহ পশ্চিম মরিচ্যা দীপাঙ্কুর বৌদ্ধ যুব একতা সংঘের সদস্যগণ, পশ্চিম মরিচ্যা দীপাঙ্কুর বৌদ্ধ বিহার পরিচালনা কমিটি ও দানোত্তম শুভ কঠিন চীবর দান উদযাপন পরিষদ সহ অত্র বিহারের সকল দায়িকাগন।

উক্ত মহতী পূণ্যময় অনুষ্ঠানে পঞ্চশীল প্রার্থনা করবেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ কক্সবাজারের সহ-সভাপতি বাবুলাল বড়ুয়া এবং অনুষ্ঠান সঞ্চালনা করবেন জ্যোতি কল্যান ভিক্ষু ও তুষার বড়ুয়া।

এছাড়া অনুষ্ঠেয় পূণ্যময় দানানুষ্ঠানের ধারাবাহিকতায় বিশেষ অাকর্ষন হিসেবে থাকছে অাগামী ৭ নভেম্বর সোমবার রাত ৯.০০টায় বুদ্ধ ও অানন্দের ধারা নিয়ে বুদ্ধ কীর্তন। বুদ্ধ কীর্তনে সূদুর চট্টগ্রাম ও রামু থেকে অামন্ত্রিত  শিল্পীগণ বুদ্ধ কীর্তন পরিবেশন করবেন।

পাঠকের মতামত

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে ভেসে ছিল পর্যটকবাহী জাহাজ এমভি বারো আউলিয়া

কক্সবাজারের প্রবালদ্বীপ সেন্ট মার্টিন থেকে ইনানীর উদ্দেশে ছেড়ে আসা পর্যটকবাহী জাহাজ ‘এমভি বারো আউলিয়া’ ইঞ্জিন ...

পাহাড় কেটে ভবন বানাচ্ছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, বন্ধ করতে বেলার আইনি নোটিশ

কক্সবাজারের কলাতলী এলাকায় পাহাড় কাটা বন্ধ করতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে (কউক) আইনি নোটিশ দিয়েছে বাংলাদেশ ...

শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন : ২ প্যানেলে হাড্ডাহাড্ডি লড়াই’র আভাস

শনিবার ২৪ ফেব্রুয়ারী কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন। বার্ষিক নির্বাচনে প্রতি বারের মতই এবারো দু’টি ...