সাঈদ মুহাম্মদ আনোয়ার, উখিয়া নিউজ ডটকম।
প্রকাশিত: ২৩/০৫/২০২৪ ২:৫৯ পিএম , আপডেট: ২৩/০৫/২০২৪ ৩:৫১ পিএম

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। তাঁর মৃত্যুত্বে উখিয়াবাসী একজন দক্ষ, স্পষ্টবাদী, জ্ঞানী, বিচক্ষণ বর্ষীয়ান রাজনীতিবিদকে হারালো।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল সাড়ে ১১ টার সময় ঢাকা ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে লিভার রোগে ভুগছিলেন। সম্প্রতি ভারত থেকে চিকিৎসা শেষ করে এসে ঢাকা ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়ে ছিলেন।
শুক্রবার (২৪ মে) সকাল ১১ টার সময় উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।

হামিদুর হক চৌধুরী উখিয়ার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন। তিনি দীর্ঘ দেড় যুগের মতো সময় দলের দু:সময়ে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি দায়িত্ব সফলতার সাথে পালন করেছেন। এছাড়াও তিনি কক্সবাজার রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতি ও উখিয়া প্রেস ক্লাবের আজীবন (দাতা) সদস্য ছিলেন।

অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আস্থাভাজন ও বিশ্বস্ত একজন রাজনৈতিক নেতা ছিলেন। যার ফলশ্রুতিতে অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফর সঙ্গী হওয়ার সুযোগ পেয়ে ছিলেন।

অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী কক্সবাজার জেলার উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ফলিয়া পাড়া গ্রামের বাসিন্দা। অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী উখিয়া-টেকনাফ আসনের বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তার, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও জেলা পরিষদের সদস্য অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী মন্টু চাচা। সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম চৌধুরী ও আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী জাফর আলম চৌধুরী ছোট ভাই। সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি ও সাবেক সংসদ সদস্য আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদের চাচা শশুর। উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছেনুয়ারা বেগম এর দেবর।

পাঠকের মতামত

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার কক্সবাজার প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহার টানা ছুটিতে ভ্রমণপিপাসুদের বরণে পুরোপুরি প্রস্তুত হয়েছে সমুদ্র শহর কক্সবাজার। আগত পর্যটকের ...

রোহিঙ্গা ক্যাম্পে বড় চ্যালেঞ্জ জন্মনিয়ন্ত্রণ

কক্সবাজারে রোহিঙ্গা আশ্রয়শিবিরগুলোতে বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে জন্মনিয়ন্ত্রণ। সরকারি-বেসরকারি নানা উদ্যোগের পরও ক্যাম্পগুলোয় জন্মহার ...

চোরাই গরু থেকে টোলের নামে চাঁদাবাজির অভিযোগ ইউ পি চেয়ারম্যানের বিরুদ্ধে

রামু ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের চোরাই গরু বানিজ্যে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে দুই ইউপি ...

উখিয়ার নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের সংবর্ধনা অনুষ্ঠিত

উখিয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণের সংবর্ধনা সভা উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ...