ডেস্ক নিউজ
প্রকাশিত: ৩০/০৩/২০২৪ ৪:০৮ পিএম

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ইসলাম ধর্ম গ্রহণের কয়েক ঘণ্টা পর ২৯ বছর বয়সী এক তরুণীর মৃত্যু হয়েছে। তিনি ইউক্রেনের নাগরিক ছিলেন। ‘জানাজাইউএই’ নামের একটি জনপ্রিয় এক্স অ্যাকাউন্ট থেকে এ তথ্য জানানো হয়েছে।

ওই তরুণীর মৃত্যুর তথ্য জানার পর তার জানাজায় শত শত মানুষের ঢল নামে।

‘জানাজাইউএই’ পরবর্তীতে আরও কয়েকটি ছবি প্রকাশ করে। এতে দেখা যাচ্ছে, শুক্রবার (২৯ মার্চ) আল কাসাইস কবরস্থান মসজিদে ওই নারীর জানাজা পড়তে হাজির হয়েছেন শত শত মানুষ।

এরআগে বৃহস্পতিবার ওই নারীর মৃত্যু ও জানাজার সময় জানায় সংস্থাটি। মাইক্রো ব্লগিং সাইট এক্সে দেওয়া পোস্টে তারা বলে, “জানাজার নামাজ, ১৯ রমজান ১৪৪৫ হিজরি, দুবাইয়ে জুমার নামাজের পর। জানাজা হবে ইউক্রেনের ২৯ বছর বয়সী তরুণী দারিয়া কোতসারেঙ্কোর। তিনি রোজারত অবস্থায় ইসলাম ধর্ম গ্রহণ করার কয়েক ঘণ্টা পর মৃত্যুবরণ করেন। আল্লাহ তাকে জান্নাত দান করুক।”

সংস্থাটি আরও জানায়, দুবাইয়ে দারিয়ার কোনো আত্মীয়-স্বজন ছিল না। এজন্য জানাজায় উপস্থিত হয়ে তার প্রতি সাধারণ মানুষেকে ভালোবাসা প্রদর্শনের আহ্বান জানানো হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে করা বেশ কয়েকটি পোস্ট থেকে জানা গেছে, এই তরুণী দুবাইয়ে প্রথমে পর্যটক হিসেবে এসেছিলেন। এরপর তিনি চাকরি খুঁজছিলেন। চাকরি খোঁজার সময় তিনি শুধুমাত্র ক্যারিয়ারের সুযোগই পাননি। সঙ্গে পেয়েছিলেন ইসলামের সৌন্দর্য।

একটি ডকুমেন্ট থেকে জানা গেছে, দারিয়া জন্মসূত্রে খ্রিষ্টান ছিলেন। পরে গত ২৫ মার্চ তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। ধারণা করা হচ্ছে হার্টঅ্যাটাকে তার মৃত্যু হয়েছে। মৃত্যুর সময় তিনি রোজা রেখেছিলেন।

সূত্র: খালিজ টাইমস

পাঠকের মতামত

ইরানের ভয়ে তটস্থ ইসরায়েল!

ইসরায়েলে বড় ধরনের ইরানি ক্ষেপণাস্ত্র বা ড্রোন হামলা আসন্ন বলে মনে করছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পাশাপাশি ...