প্রকাশিত: ৩০/০৩/২০১৮ ১০:০০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৪৯ এএম

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ইরানের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। মার্কিন সংবাদপত্র ওয়াল স্ট্রিট জার্নালকে দেয়া এক সাক্ষাৎকারে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। খবর দ্য ন্যাশনালের।
সৌদি যুবরাজ বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় যদি ইরানকে নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হয় তাহলে আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে তাদের সঙ্গে যুদ্ধ বেধে যেতে পারে।
এসময় তিনি ইরানের ওপর ‘আরও চাপ’ বাড়ানোর অংশ হিসেবে দেশটির ওপর অবরোধ আরোপের আহ্বান জানিয়েছেন।
যুবরাজ মোহাম্মদ বলেন, সামরিক সংঘাত এড়াতে আমাদের সফল হতে হবে। যদি আমরা এমনটা করতে ব্যর্থ হই, তাহলে আগামী ১০-১৫ বছরের মধ্যে ইরানের সঙ্গে যুদ্ধ বেধে যেতে পারে।
সৌদি আরব ও তার আঞ্চলিক মিত্র দেশগুলোকে তাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের জন্য ইরানের দিকে বরাবরই অভিযোগের আঙুল তুলে আসছে। এমনকি ইয়েমেনে হুথি বিদ্রোহীদের অস্ত্রশস্ত্র সরবরাহের জন্য তেহরানে অভিযুক্ত করে আসছে রিয়াদ। যদিও তেহরান এ ধরনের অভিযোগ অস্বীকার করে আসছে।
এদিকে ইয়েমেনে সামরিক অভিযানের বিষয়ে প্রশ্ন করা হলে সৌদি যুবরাজ বলেন, যদি আমরা ২০১৫ সালে সেখানে হস্তক্ষেপ না করতাম তাহলে দেশটি হুথি ও আল-কায়েদাকে ভাগ করে দিতে হতো।

পাঠকের মতামত

জ্বলছে বাংলাদেশ সীমান্তবর্তী বুথিডং, পালাচ্ছে রোহিঙ্গারা: সিএনএন

মিয়ানমারের রাখাইন রাজ্যের বাংলাদেশ সীমান্তবর্তী বুথিডং শহর গত শনিবার দখলে নিয়েছে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি। ...

রাখাইনের দক্ষিণাঞ্চলীয় শহর থেকে সরকারি কর্মীদের সরিয়ে নিচ্ছে মিয়ানমার জান্তা

মিয়ানমারের সংঘাত কবলিত রাখাইন রাজ্যের দক্ষিণাঞ্চলীয় শহরগুলো থেকে সরকারি কর্মীদের সরিয়ে নিচ্ছে জান্তা। রাজ্যটিতে সশস্ত্র ...

টেকনাফের জামাল মেম্বার ও ছেলের বিরুদ্ধে দুদকের মামলা

কক্সবাজারের টেকনাফের স্বরাষ্ট্র মন্ত্রণালযয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি বাবা-ছেলে জ্ঞাত আয়বহির্ভূত প্রায় সাত কোটি টাকার সম্পদ ...

রাইসির টুইটার অ্যাকাউন্ট থেকে প্রচার হলো কোরআনের তিন আয়াত

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে দুর্ঘটনার প্রায় ১৬ ঘণ্টা পর। তবে ...