প্রকাশিত: ১৮/০৩/২০১৮ ১২:১৪ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:১৮ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার এত স্মৃতি কক্সবাজারে থাকা সত্বেও এ পর্যন্ত কোনো স্মৃতি ফলক গড়ে তোলা হয়নি দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারে। এ কারণেই অবিলম্বে কক্সবাজারের ইনানী সাগর তীরের অরণ্যঘেরা চেনছড়ির আদিবাসী পল্লীর বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থানটিতে জাতির জনকের একটি স্মৃতি ফলক স্থাপনের তাগিদ উঠেছে।

আজ শনিবার ইনানী চেনছড়িতে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থানটিতে ৯৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় স্থানীয় বাসিন্দারাই এমন তাগিদ দিয়েছেন। উখিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইকরামুল ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধাণ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. মাহিদুর রহমান।

আলোচনা সভায় ইনানী চেনছড়িতে জাতির জনকের স্মৃতি বিজড়িত এলাকায় একটি স্মৃতি স্তম্ভ স্থাপনের মাধ্যমে দেশের প্রধান পর্যটন এলাকাটিকে আরো সমৃদ্ধশালী করে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন বক্তারা। সভায় বক্তৃতা করেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আলী কবির, কক্সবাজার এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইফতেখার আহমদ, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোহাম্মদ শাহজাহান, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, সাংবাদিক তোফায়েল আহমদ, ইনানী ট্যুরিস্ট পুলিশ কর্মকর্তা, জালিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এস এম সৈয়দ আলম এবং জালিয়া পালং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. নুরুল আমিন।

জালিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এস এম সৈয়দ আলম বলেন, ‘আমি যখন ছাত্রলীগের নেতা ছিলাম বঙ্গবন্ধু জীবদ্দশায় আমাকেই বলে গেছেন- আমি ১৯৫৮ সালে তোদের ইনানী চেনছড়িতে গিয়েছিলাম। ‘ চেয়ারম্যান সৈয়দ আলম বলেন, জাতির জনকের স্মৃতিবিজড়িত স্থানটিতে অবিলম্বে স্মৃতিস্তম্ভ স্থাপন জরুরি। অনুরূপভাবে চেয়ারম্যান নুরুল আমিনও তাগিদ দেন অবিলম্বে স্মৃতিস্তম্ভ স্থাপনের জন্য।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, আগামী বছরের ১৭ জানুয়ারির আগে যাতে এলাকাটিতে একটি স্মৃতিস্তম্ভ স্থাপন করা যায় সেটা নিয়েই এগিয়ে যাওয়া হবে। পরে জাতির জনকের রুহের মাগফেরাত করে মোনাজাত করা হয়।

প্রসঙ্গত, ২০১০ সালের ১৭ মার্চ দৈনিক কালের কণ্ঠে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ইনানী চেনছড়ি এলাকাটিতে বঙ্গবন্ধুর অজ্ঞাতবাস নিয়ে সর্বপ্রথম একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। সুত্র: কালের কণ্ঠ

পাঠকের মতামত

উখিয়ায় বৌদ্ধ আশ্রমে অধ্যক্ষের বিরুদ্ধে শিশুকে নির্যাতনের অভিযোগ

কক্সবাজারের উখিয়ায় একটি বৌদ্ধ আশ্রমে শিশুকে অমানবিক নির্যাতনের অভিযোগ উঠেছে সেখানকার অধ্যক্ষের বিরুদ্ধে। ভুক্তভোগীর শিশুটির ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...