প্রকাশিত: ০৫/১১/২০১৬ ২:৩৬ পিএম

আব্দুল মালেক::fb_img_1478273820513

আমি লিখছি আর ভাবছি। আমি ভাবছি আর বলছি। ঘটছেটা কি? পৃথিবীজুড়ে মুসলিম রাষ্ট্রগুলোতে এতো নির্যাতন কেন? তাদের অপরাধ?  তারা মুসলিম বলে? আবার প্রশ্ন নিজেকে! কিছু করি। তাই হাতে কলম লিখছি, পরিত্রাণ চাই মুসলিমদের উপর নির্যাতন বন্ধ করুন, করতে হবে। লিখছি আর “জেগে উঠছি বারবার”।
হে নবীন, জেগে উঠার সময় এসেছে, নাও হাতে কলম লিখো মানবতার গান।
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম কালচারাল ক্লাবের উদ্দ্যোগে আয়োজিত ” নবীন লেখক সম্মেলন ও সাহিত্য আড্ডা”- ২০১৬ প্রোগ্রামের প্রধান অতিথি বীর মুক্তিযুদ্ধা, একুশে পদক প্রাপ্ত কবি আল – মুজাহিদী তার বক্তব্যে উপস্থিত নবীন লেখকদের উদ্দেশ্য করে এসব কথা বলেন।
৪ নভেম্বর শুক্রবার দিন ব্যাপী কবি, সাহিত্যিক, লেখক, আবৃতিকার, শিল্পিদের নিয়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ক্যাম্পাস অডিটোরিয়ামে প্রায় ৪৫০ জন নবীন লেখকদের নিয়ে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকাল ৯.৩০ মিনিটে হাফেজ আবু কাউছারের কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়। আইআইইউসি কালচারাল ক্লাবের ভাইস-প্রেসিডেন্ট নূরে আলম ছিদ্দিকীর উদ্বোধনী বক্তব্যে নবীন লেখক সম্মেলন ও সাহিত্য আড্ডার ২০১৬ এর সভাপতিত্ব করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের মান্যবর ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. মু. দেলোয়ার হোসেন।
বাংলার মাঠিতে এতো সুন্দর ও মনোমুগ্ধকর পরিবেশে গড়ে উঠা বিশ্ববিদ্যালয় যেন আইআইইউসি। বিশেষ অতিথির বক্তব্যে কবি আসাদ বিন হাফিজ এসব কথা বলেন। এবং আরো বলেন  আইআইইউসিকে একটি বিশ্বমানের মহা বিদ্যাপীঠ হিসেবে গড়ে উঠবে একদিন এই পৃথিবীতে । এসময় উপস্থিত ছিলেন, নতুন কিশোর কন্ঠ সম্পাদক কবি মোশাররফ হোসেন খাঁন। এসোসিয়েট প্রফেসর ডিপার্টমেন্ট অব ডিবিএ জনাব, মু. এমদাদ হোসেন। বাংলা সাহিত্য অঙ্গন আহকায়ক মু সিরিজুল ইসলাম। বিশিষ্ট আবৃতিকার ও সুরকার ইকবাল হোসাইন। কালচারাল ক্লাব সাবেক প্রেসিডেন্ট রেজাউল করিম। কালচারাল ক্লাব সাবেক প্রেসিডেন্ট আব্দুল্লাহ ফায়সাল ও আগত বিভিন্ন টেলিভিশন, প্রিন্ট,  অনলাইন সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে নবীন লেখক প্রতিযোগীদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। নবীন লেখক সম্মেলন ও সাহিত্য আড্ডা ২০১৬ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর প্রায় ১১২ জন নবীন লেখকদের মধ্যে ১২ জন বিজয়ীকে ক্রেস্ট প্রদান করা হয়। বিজয়ীরা হলেন, মুহিববুল্লাহ  আব্দুর রহমান, আব্দুল মজিদ, আব্দুল রহিম, সৌরভ হোসেন, মাহবুবুর রহমান, সৌরভ কুমার শীল, জাহেদ হোসেন, সাহেদ আযম মওদুদী, জাহেদ হোসাইন হৃদয়।

পাঠকের মতামত

বাংলাদেশ-মিয়ানমারের একটি অংশ নিয়ে খ্রিস্টান দেশ বানানোর চক্রান্ত চলছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্ত এখনো চলছে। কোনো এক সাদা চামড়ার দেশ বঙ্গোপসাগরে ...