প্রকাশিত: ১৩/১১/২০১৭ ৭:৪৬ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১১:১৪ এএম

মুহাম্মদ জুবাইর, টেকনাফ::sent

দীর্ঘদিন বন্ধ থাকার পর টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে আজ (১৩নভেম্বর) সোমবার থেকে অবশেষে বাণিজ্যিকভাবে জাহাজ চলাচল শুরু হচ্ছে।

উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রক্রিয়া সম্পন্নের পর কক্সবাজারের জেলা প্রশাসক জাহাজ চলাচলে অনুমতি দিয়েছে। টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী জাহাজ কেয়ারি সিন্দাবাদ টেকনাফের ব্যবস্থাপক মো. শাহ আলম (০১৮১৯৩৭৯০৮৩) বিষয়চি নিশ্বিত করেছেন।

তিনি আরো জানান, বৈরী আবহাওয়া ও রোহিঙ্গা ইস্যু সহ বিভিন্ন অজুহাতে প্রশাসনের অনুমতি না পাওয়ায় পর্যটক মৌসুম শুরু হলে ও জাহাজ চলাচল বন্ধ ছিল। প্রশাসনের পক্ষথেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল নিষেধাজ্ঞা তোলে নেয়া হয়েছে। নিষেধাজ্ঞা তোলে নেয়ায় এই রুটে পর্যটকবাহী চলাচলে অনুমতি দিয়েছে নৌ-মন্ত্রণালয়। নৌ মন্ত্রণালয়ের নির্দেশে জেলা প্রশাসনও অনুমতি দিয়েছে। এতে করে সেন্টমার্টিনগামী জাহাজ চলাচলে আর কোনো বাধা রইল না। পুরাতন স্টেশন টেকনাফের দমদমিয়া ঘাট হয়ে নিয়মিত পথেই জাহাজগুলো চলাচল করবে।

আগামীকাল থেকেই পর্যটক নিয়েই সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল করবে।

দীর্ঘদিন জাহাজ চলাচল বন্ধ থাকায় হোটেল-মোটেল কর্মচারী অভাবে দিনাতিপাত করছিল। অবশেষে অনুমতি নিয়ে সেন্টমার্টিনে জাহাজ চলাচলের সংবাদ পেয়ে আনন্দিত সংশ্লিষ্ট সেন্টমার্টিন বাসী।

পাঠকের মতামত

ছু'রি'কা'ঘাতে মৃ'ত্যুর পথযাত্রী যুবক,টাকা লুট অনিরাপদ ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাট

কক্সবাজার-টেকনাফ মহাসড়ক লাগোয়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাটে প্রতিনিয়তই ঘটছে অপ্রীতিকর ঘটনা। হাট ...

নিজের সম্মানির টাকা মেধাবী শিক্ষার্থীকে দিলেন নাইক্ষ্যংছড়ির ইউএনও

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকারিয়া নিজের প্রাপ্ত সম্মানির টাকা আর্থিক অনুদান হিসেবে প্রদান করলেন ...