ইমাম খাইর, উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ০১/১২/২০২৩ ৮:০৪ এএম

নির্বাচনের পূর্বে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী জাফর আলমকে আগামী রবিবার (৩ ডিসেম্বর) স্বশরীরে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশ দিয়েছেন আদালত।

দায়িত্বপ্রাপ্ত নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান, যুগ্ম জেলা ও দায়রা জজ মুহাম্মদ সাইফুল ইসলাম ৩০ নভেম্বর এই নির্দেশ প্রদান করেছেন।

জাফর আলমকে উদ্দেশ্য করে আদালত লিখেছেন, আপনাকে জানানো যাচ্ছে যে, বিগত ২৭/১১/২০২৩ইং তারিখে দৈনিক দেশ বিদেশ’ পত্রিকায় ও দৈনিক যুগান্তর’ প্রত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া ভিডিও চিত্র অনুসারে আপনি আপনার নেতা কর্মীদের সাথে নিয়ে চকরিয়া পৌরসভার থানা রাস্তার মাথা নামক স্থানে অবস্থিত চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ে এর পশ্চিম পাশে সিস্টেম চকরিয়া কমপ্লেক্স এর সামনে বিশাল জনসমাবেশ করেন। উক্ত সমাবেশে আপনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়ে ভোট চেয়ে নির্বাচনি প্রচারণা চালান। বিশাল সংখ্যক নেতাকর্মী নিয়ে জনসমাবেশ করায় চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়েতে নিয়মিত যান চলাচলে ব্যাহত হয়।
উক্ত সমাবেশে আপনার ছেলে তানভীর আহমদ ছিদ্দিকী তুহিনসহ অনেকেই উস্কানিমূলক ও মানহানিকর বক্তব্য প্রদান করেন। উক্তরূপ কার্য সম্পাদনের মধ্য দিয়ে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমাল্য, ২০০৮ এর ৬(খ), ৬ (গ), ৮(ক), ১১(ক) ও ১২ বিধির বিধান লঙ্ঘন করেছেন।

এমতাবস্থায় উপরোল্লেখিত বিষয়ে আপনার কোন বক্তব্য থাকলে তা আগামী ০৩/১২/২০২৩ইং তারিখ রোজ রবিবার সকাল ১১:০০ ঘটিকার সময় নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে তথা যুগ্ম জেলা ও দায়রা জজ, ১ম আদালত, কক্সবাজার এ স্বশরীরে হাজির হয়ে উপযুক্ত কোন প্রতিনিধির মাধ্যমে তা লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১৯-এ(৫)(এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ প্রদান করা হল।

পাঠকের মতামত

কক্সবাজারের সেই টিআই নির্মল এখনও বহাল: ক্লোজড নয়, পয়েন্ট পরিবর্তন

কক্সবাজার শহরের কলাতলী ডলফিন মোড় এলাকায় একজন ভ্রাম্যমাণ ব্যবসায়ীকে মারধর করেন ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) নির্মল ...