প্রকাশিত: ০৫/০৯/২০১৮ ৫:০৫ পিএম

উখিয়া নিউজ ডটকম::
জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর এবং তার সহযোগী সংস্থা এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ কক্সবাজার সরকারি কলেজে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ ব্যবস্থার উদ্বোধন করেছে ।
এই প্রকল্পটির উদ্দেশ্য কক্সবাজার সরকারি কলেজের ১২,৫০০ এর অধিক সংখ্যক ছাত্র-ছাত্রীদের জন্য বিশুদ্ধ খাবার পানীরক ব্যবস্থা করা যাতে করে তাদের স্বাস্থ্য ঝুঁকি কমে । ইতিপূর্বে ছাত্র-ছাত্রীদের জন্য বিশুদ্ধ খাবার পানীর কোন সরবরাহ ব্যবস্থা ছিলনা ।

এই প্রকল্পটি ইউএনএইচসিআর তার সহযোগী সংস্থা এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর সহায়তায় বাস্তবায়ন করেছে ।

এই প্রকল্পটি ইউএনএইচসিআর কর্তৃক স্থানীয় বাংলাদেশী জনগোষ্ঠীর সহায়তায় বাস্তবায়নকৃত দ্রুত ফলাফল প্রদানে সক্ষম প্রকল্পগুলোর মধ্যে একটি । এছাড়াও দ্রুত ফলাফল প্রদানে সক্ষম প্রকল্পগুলোর মধ্যে রয়েছে স্থানীয় বিদ্যালয়ের অবকাঠামো নির্মাণ বা সংস্কার, সড়ক সংস্কার, সামাজিক প্রতিষ্ঠান সংস্কার, পয়ঃনিস্কাশন ব্যবস্থা নির্মাণ, কম্পিউটার সেন্টার স্থাপন, জেলেদের জন্য লাইফ জ্যাকেট বিতরণ, সৌর বাতি স্থাপন ইত্যাদি ।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক একেএম ফজলুল করিম চৌধুরী বলেন, “সকল ছাত্র-ছাত্রীরাই সুবিধা পাবে” । তিনি আরও বলেন, “এই কলেজের প্রতি বিশেষ অবদানের জন্য আমরা ইউএনএইচসিআর এর কাছে কৃতজ্ঞ” ।
ইউএনএইচসিআর- এর সিনিয়র অপারেশন্স ম্যানেজার এলিসাবেথ পেলস্টার গত বছরের আগস্ট মাস থেকে নিরাপত্তা চেয়ে কক্সবাজারে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গাকে আন্তরিক সহযোগিতা দেয়ার জন্য স্থানীয় বাংলাদেশীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন । তিনি বলেন, “আপনাদের সাহায্য করতে এবং আপনাদের অবস্থা উন্নয়ন ও সামাজিক অবকাঠামো উন্নয়নে আমরা সবরকম চেষ্টাই চালিয়ে যাচ্ছি । শরণার্থীদের সুরক্ষা প্রদানের মাধ্যমে বিভিন্ন ধরণের সুফল আপনারাও আশা করি পাবেন”।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...