উখিয়ার কুতুপালংয়ে রবি নেটওয়ার্ক ভোগান্তি, ক্ষুদ্ধ মুঠোফোন গ্রাহকরা

নিজস্ব প্রতিবেদক ::
বাংলাদেশের জনবহুল রোহিঙ্গা অধ্যুষিত এলাকা কুতুপালংয়ে দিন দিন নেটওয়ার্ক বিপর্যয়ে রবি গ্রাহকদের ভোগান্তি চরমে পৌঁছেছে। একদিকে রবি নেটওয়ার্ক বিপর্যয়ে মুঠোফোন ব্যাবহারকারীদের মধ্যে ৮৫ ভাগ নেটওয়ার্ক সেবীরা পড়েছে বিপাকে, অন্যদিকে আর্থিক ক্ষতিগ্রস্থও হচ্ছে তারা। রবি থেকে রবি কল করলে কথা বুঝা যায় না ও কল গ্রহণ করতে না করতেই সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মোবাইল অপারেটর রবি গ্রাহকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, গত মাস থেকে নেটওয়ার্কের প্রতারণার কবলে পড়ে উখিয়ার কুতুপালংয়ের রবি গ্রাহকরা।। মাস ব্যাপী নেটওয়ার্ক কোম্পানী রবি থেকে রবি বা রবি থেকে যে কোন নেটওয়ার্ক কোম্পানীতে সংযোগ দিতে চাইলে বারবার ব্যর্থ হয়। একাধিকবার সংযোগের চেষ্টা করে সাময়িকের জন্য রিসিভ হলেও সংযোগটি বিচ্ছিন্ন হয়ে যায়। কিন্তু ঠিকই তারা গ্রাহকদের টাকা কেটে নিচ্ছে। এনজিও কর্মী ইসমাইল রবি নেটওয়ার্ক কোম্পানীর প্রতি ক্ষুব্দ্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, কোম্পানীর সংশ্লিষ্টরা টাকা কেটে নিলেও বারবার কলড্রপের মাধ্যমে গ্রাহকদের রীতিমত হয়রানী করছে।রবি নেটওয়ার্কে অতিষ্ট হয়ে বাংলালিংক সীম ক্রয় করেছি। রবি কোম্পানী গ্রাহকদের সাথে প্রতারণা করছে।এভাবে অনেক রবি ব্যবহারকারী গ্রাহকরা বিভিন্ন অপারেটরের সীম ক্রয় করতে দেখা গেছে।
রবি নেটওয়ার্ক কোম্পানী সূত্রে জানা গেছে, উখিয়া উপজেলায় মুঠোফোন ব্যাবহারকারীদের মধ্যে শতকরা ৮৫ ভাগ লোক রবি সংযোগ ব্যবহারকারী। সিংহভাগ এ কোম্পানির হওয়া সত্ত্বেও তাদের কার্যক্রমে ঢিলেঢালা হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন গ্রাহকরা।
এ বিষয়ে উখিয়া নিউজ ডটকমের পক্ষ হতে নেটওয়ার্কের সমস্যার কারন জানতে ই-মেইল বার্তা পাঠানো হলেও রবি কতৃক পক্ষ কোন ধরনে ফিরতি উত্তর দেয়নি।