প্রকাশিত: ২২/০৯/২০২০ ২:৩৫ পিএম

সংবাদ বিজ্ঞপ্তি::
গত ২০ সেপ্টেম্বর বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে”উখিয়ায় বিজিবির অভিযানে ৪৮ হাজার পিস ইয়াবাসহ আটক-২,ঘুমধুম ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হারেজ, বালুখালীর জাহাঙ্গীর সহ আসামী-৫ “শীর্ষক প্রকাশিত সংবাদগুলো আমি নিম্ন প্রতিবাদকারীর দৃষ্টিগোচর হয়েছে। সংবাদে ইয়াবা আটকের মামলায় ঘুমধুম বেতবনিয়া বাজার পাড়ার জাহেদ আলমের ছেলে হারেছ নাম দেখে আমি হতবাক।আমার বাবার নাম মিল আছে।আমার ডাকনাম মিল আছে।আমার ডাকনাম দেখে আমি বিষ্মিত।কোথায়? কে বা কারা,কোন ডিপার্টমেন্ট ইয়াবা আটক করেছে তা আমি কিছুই জানি না।অথচ এসবের সাথে আমি ইতিপূর্বেও জড়িত ছিলাম না,বর্তমানেও জড়িতও নাই।

প্রকৃত ব্যাপার হচ্ছে,ঘুমধুমের স্থানীয় কিছু মানুষের বন্দোবস্তির চাষিলা জমি সীমান্ত সড়কের একোয়ারে পড়ে।ওইসব জমির কোন প্রকার ক্ষতিপূরণ না দিয়ে ঠিকাদার কাজ করে যাচ্ছিল।১৩ সেপ্টেম্বর
উক্ত জমিনের মালিকদের সাথে আমিও প্রতিবাদ
করতে নয়াপাড়ায় যায়।ওইদিন বিজিবির স্থানীয় টহলদল ঠিকাদারের পক্ষ নিলে যুক্তিক বিষয় তুলে টহলরত বিজিবির সদস্যদের সাথে আমার মৃদু কথা কাটাকাটি হয়,এ একটি কারণ।অচিরেই ঘুমধুম ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল হবে।এতে আমি বরাবরই সভাপতি প্রার্থী হবো।গতবারের সম্মেলনে আমি সভাপতি নির্বাচিত হই কাউন্সিলরদের গোপন ভোটে।সেই থেকে তুমব্রুর স্থানীয় আওয়ামীলীগের একটি পক্ষ আমার বিরুদ্ধাচারণ করে যাচ্ছে।

বর্তমানেও সামনের কাউন্সিলকে কেন্দ্র করে আমার এন্টি গ্রুপ সক্রিয় হয়ে উঠেছে। আমাকে সভাপতি পদ থেকে সরাতে তাঁরা ধারাবাহিকভাবে নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে,এটি দ্ধিতীয় কারণ।আর আমি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে প্রায় সময় পুলিশ কে বিভিন্ন বিষয় নিয়ে এলাকার জনগণ ও এলাকাবাসীর কল্যাণে সহযোগিতা করে থাকি,তার জন্য স্থানীয় বিজিবিও নাখোশ হতে পারে বলে ধারণা করছি।তাই বিজিবির সাথে কোন সোর্স ও স্থানীয় মহলের কারো যোগসাজশে আমাকে ইয়াবা আটকের ঘটনায় উখিয়া থানায় দায়ের করা মামলায় আসামি করিয়েছে।আগামী ঘুমধুম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রার্থী এবং চেয়ারম্যান প্রার্থী যাতে হতে না পারি তাঁর জন্য আগেবাগেই ইয়াবা মামলায় জড়িয়ে দিয়েছে হয়রানীর উদ্দ্যেশ্যে।

আমি উক্ত ইয়াবা আটকের ঘটনায় কিছুই জানিনা।সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করলে প্রকৃতপক্ষে ইয়াবাগুলো কার,কারা দিয়েছে,কাদের ইন্দনে মামলায় জড়ানো হয়েছে? আসল রহস্য বেরিয়ে আসবে।আমি উক্ত সংবাদে উপস্থাপিত বিষয়ে পাঠক,রাজনৈতিক সহকর্মীসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী-
আলহাজ্ব খালেদ সরওয়ার হারেজ,
সভাপতি ঘুমধুম ইউনিয়ন আ’লীগ,নাইক্ষ্যংছড়ি, বান্দরবান পার্বত্য জেলা।

পাঠকের মতামত

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...