প্রকাশিত: ১১/০৯/২০১৬ ৩:৪৭ পিএম

received_1122216911184999আজ ৯/১১ সারা বিশ্বের জন্য ঘটনাবহুল একটা দিন। ২০০১ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে আত্মঘাতী হামলা চালানো হয়, যা আজও রহস্য। ঠিক ৯ বছর আগে একইদিনে উখিয়ার সংবাদপ্রিয় মানুষের জন্যও ঘটেছিলো উল্লেখযোগ্য একটি ঘটনা। জন্ম নিয়েছিল উখিয়ার সর্বপ্রথম অনলাইন সংবাদমাধ্যম উখিয়া নিউজ ডটকম।
উখিয়া নিউজ ডটকম জন্মদিনে দু’কলম স্মৃতিচারণ
৯ বছর আগে উখিয়ার মানুষ ঠিক যতটা তথ্যপ্রযুক্তির দিক দিয়ে পিছিয়ে ছিলো আজ ঠিক ততটাই তথ্যপ্রযুক্তি দিক দিয়ে এগিয়েছে। উখিয়া সহ কক্সবাজার জেলার প্রতিটি মানুষ হয়েছে তথ্যপ্রযুক্তি নির্ভর। ফেইসবুক এবং অনলাইনে নিউজ না পড়ে যেন দিন কাটেই না।
এমন একটি সময়ে যখন মানুষ ছিলো সংবাদপত্র নির্ভর অনলাইন সংবাদমাধ্যম সম্বন্ধে জানতো না বা বুঝতো না সেসময় উখিয়া থেকে একটি অনলাইন সংবাদপত্র করার দুঃসাহস দেখিয়েছিলেন উখিয়া নিউজ ডটকম সম্পাদক ওবাইদুল হক চৌধুরী আবু।
বিগত বছর গুলোতে শত বাধা-বিপত্তি এবং সীমাবদ্ধতা পরও থেমে থাকে নি উখিয়া নিউজ ডটকমের যাত্রা। যত বাধা-বিপত্তি এসেছে সেগুলো মোকাবেলা করে উখিয়া নিউজ ডটকম নিয়ে এগিয়ে গেছেন সম্পাদক ওবাইদুল হক চৌধুরী আবু ভাই।
শত বিপদে, শত ব্যস্ততায়ও থেমে থাকে নি উখিয়া নিউজ ডটকমে নিউজের আপডেট। বিগত বছর গুলোতে উখিয়া নিউজ ডটকমে আবু ভাইয়ের সহকর্মী হিসেবে কাজ করেছিলেন অনেকে।
আজ উখিয়া নিউজের ৯ম বর্ষপূর্তি।
উখিয়া নিউজ ডটকম বর্তমানে শুধুমাত্র উখিয়ার একটি অনলাইন সংবাদমাধ্যম নয়, উখিয়া নিউজ ডটকম আজ উখিয়ার মানুষের মুখপাত্র।
শুধু এইটুকুতেই থেমে থাকে নি উখিয়া নিউজ ডটকমের যাত্রা, উখিয়া নিউজ ডটকম এখন চট্রগাম বিভাগ তথা জেলার অন্যতম শীর্ষ পাঠকপ্রিয় অনলাইন।
উখিয়ার সর্বস্তরের মানুষ আজ সংবাদ দেখার জন্য রুটিন মাফিক ভিজিট করেন উখিয়া নিউজ ডটকম। জেলার সংবাদপত্র গুলো উখিয়া নিউজের সুত্র দিয়ে সংবাদ প্রকাশ করেন ।
উখিয়া নিউজ ডটকমে সংবাদ প্রকাশের পর প্রশাসনিক তোলপাড়ের কারণে উখিয়া নিউজ ডটকমের সংবাদকর্মীরা অপরাধীদের চোখে আতংক। উখিয়া নিউজের সংবাদ আজ মাসিক আইনশৃঙ্খলা সভার আলোচনার অন্যতম বিষয়।
সদ্য শেষ হওয়া ইউপি নির্বাচনে প্রার্থীরা নিজেদের সংবাদ উখিয়া নিউজ ডটকমে প্রচারণার জন্য মুখিয়ে ছিলেন।
উখিয়া নিউজ ডটকমে উদ্বুদ্ধ হয়ে উখিয়ার সংবাদকর্মীরা আজ বিভিন্ন অনলাইন সংবাদমাধ্যম চালাচ্ছেন এবং কাজ করতেছেন। এইটাও উখিয়া নিউজ ডটকমের অন্যতম সফলতা।
উখিয়া নিউজ ডটকমের এই যাত্রায় সব সম্ভব হয়েছে সম্পাদক ওবাইদুল হক চৌধুরী আবুর একান্ত চেষ্টা, সততা আর নিষ্ঠায় ।
উখিয়া নিউজ ডটকমের সফলতার আরেক অংশীদার প্রথিতযশা সাংবাদিক উখিয়া নিউজ ডটকমের নির্বাহী সম্পাদক সরওয়ার আলম শাহীন। যার সঠিক দিক-নির্দেশনা উখিয়া নিউজ ডটকমের সফলতার পেছনে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে । উখিয়া নিউজ ডটকমে যার অসাধারণ লেখনী, অনুসন্ধানি প্রতিবেদন এমনকি ফেইসবুক স্ট্যাটাসও অপরাধীর বুকে কাঁপন ধরিয়েছে।
সবশেষে একজন নিয়মিত পাঠক এবং সংবাদকর্মী হিসেবে উখিয়া নিউজের জন্মদিনে সম্পাদক আবু ভাই, নির্বাহী সম্পাদক শাহীন ভাই, সকল সংবাদকর্মী এবং সকল পাঠক, বিজ্ঞাপনদাতাদের জন্মদিনের শুভেচ্ছা এবং অভিনন্দন ।
সেই সাথে সম্পাদক আবু ভাইয়ের কাছে উখিয়া নিউজের জন্মদিনের পার্টির আবদার রইল।

শহিদ রুবেল
সংবাদকর্মী

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...