প্রকাশিত: ০৫/১০/২০১৭ ১:২৪ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:৩৯ পিএম

ডেস্ক রিপোর্ট ::
মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর বর্বর-নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের প্রতি সহানুভূতি জানিয়েছন বলিউড সুপারস্টার আমির খান।

নিজের নতুন ফিল্ম ‘সিক্রেট সুপারস্টার’ এর প্রচারণার জন্য তুরস্ক সফর করছেন আমির। সেখানে এক সংবাদ সম্মেলনে বিভিন্ন বিষয়ে কথা বলেন মিস্টার পারফেশনিস্ট।

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর সেদেশের সরকারের বর্বরতা বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে আমির খান বলেন, আমি মনে করি মিয়ানমারে যা হচ্ছে তা সত্যিই খুব হৃদয়বিদারক।

তিনি আরও বলেন, পৃথিবীর যে প্রান্তেই মানুষ যখন সংকটে পড়ে, যে প্রান্তেই মিয়ানমারের মানুষের মতো নির্যাতনের শিকার হয়, তখন তা বেদনাদায়ক পরিস্থিতির সৃষ্টি করে। বিভিন্ন সময় পৃথিবীর নানা প্রান্তে এ ধরনের ঘটনা ঘটছে।

‘আমি আশা করি এবং প্রার্থনা পারি- এ ধরনের বর্বর অবস্থা থেকে তারা পরিত্রাণ পাক’, বলেন আমির। তুরস্কের তরুণদের মধ্যে নিজের জনপ্রিয়তা দেখে বিস্ময় প্রকাশ করেন মি. খান।

গত ২৫ আগস্টের পর মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর বর্বর-নির্যাতন শুরু করে দেশটির সেনাবাহিনী। সেনা অভিযান ও উগ্রপন্থী বৌদ্ধ ধর্মাবলম্বীদের হামলায় এখন পর্যন্ত সেখানে তিন হাজারের বেশি প্রাণহানির খবর পাওয়া গেছে। নির্যাতনের মুখে এখন পর্যন্ত বাংলাদেশে আশ্রয় নিয়েছে পাঁচ লাখ সাত হাজারের মতো রোহিঙ্গা। মুসলিম রোহিঙ্গাদের পাশাপাশি আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মধ্যে অনেকেই হিন্দু ধর্মাবলম্বীও রয়েছে।

পাঠকের মতামত