প্রকাশিত: ০৯/০৯/২০১৬ ৯:৫২ পিএম

ramu-max-width-640-max-height-480সোয়েব সাঈদ, রামু::
কক্সবাজারের রামুতে নৌকা ডুবে দুই স্কুল ছাত্র নিখোঁজ হয়েছে। আজ শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে চারটায় রামুর চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজারের পাশে বাঁকখালী নদীর খেয়াঘাটে এ নৌকা ডুবির ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই স্থানে নদীতে কক্সবাজার ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

নিখোঁজ হওয়া আবদুর রহমান (১৬) এবং মো. আসিফুর রহমান আসিফ (১৭) রামুর দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়ের দশ শ্রেণির ছাত্র। এরমধ্যে আবদুর রহমান দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পশ্চিম উমখালী গ্রামের শামসুল আলমের ছেলে এবং আসিফুর রহমান আসিফ একই ইউনিয়নের ঘাটপাড়া এলাকার বশির আহমদের ছেলে।

নৌকা ডুবির ঘটনায় আহত ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র জিশান জানিয়েছে, তারা একই শ্রেণির ১২ জন শিক্ষার্থী গরু দেখার জন্য কলঘর বাজারে আসছিলো। বাজারের কাছাকাছি এসে বাঁকখালী নদী পার হওয়ার সময় তাদের সাথে আরো কয়েকজন ব্যক্তি জোর করে নৌকা উঠে যান। এতে নৌকাটি নদীর মাঝখানে এসে ডুবে যায়। এসময় অনেকে সাতার কেটে নদীর পাড়ে উঠতে পারলেও সাতার না জানার কারনে নদীতে ডুবে যায় তার দুই সহপাঠি আবদুর রহমান ও আসিফ। এ ঘটনায় আহত আরো কয়েকজনকে রামু হাসাপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের কর্মকর্তা (স্টেশন অফিসার) আবদুল মজিদ জানিয়েছেন, দূর্ঘটনাস্থলে পানির গভীরতা অনেক বেশী। আবার তাদের ডুবুরীও নেই। ফলে উদ্ধার তৎপরতায় অগ্রগতি না হলেও তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ঘটনার পর থেকে ওই এলাকায় হাজার হাজার নারী পুরুষ নদীর দুই তীরে ভীড় জমিয়েছে। নিখোঁজ দুই শিক্ষার্থীর স্বজনরাও ভেঙ্গে পড়েন কান্নায়। এদিকে ডুবুরী না আসা এবং উদ্ধার তৎপরতায় অগ্রগতি না দেখে ক্ষোভ প্রকাশ করেন নিখোঁজ শিক্ষার্থীদের স্বজনরা।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...