প্রকাশিত: ২১/০৮/২০১৬ ৯:৫০ পিএম

Pic Ukhiya 21-08-2016 [Max Width 320 Max Height 240]ফারুক আহমদ, উখিয়া::
উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি বলেছেন, স্থানীয় ইউনিয়ন পরিষদ হচ্ছে উন্নয়নের মূল চালিকা শক্তি। ইউনিয়ন পরিষদকে গতিশীল, ক্ষমতায়ন ও শক্তিশালী করতে বর্তমান সরকার ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। বিশেষ করে গ্রাম আদালত প্রতিষ্ঠা, বিচারকি কার্যক্রম পরিচালনা ও ডিজিটাল সেন্টারের মাধ্যমে গ্রাম পর্যায়ে তথ্য প্রযুক্তি ব্যবহার এবং নাগরিক সুবিধা ইউনিয়ন পরিষদের মাধ্যমে নিশ্চিত করা হচ্ছে।

 রবিবার সকাল ১১টায় উখিয়া উপজেলার রতœাপালং ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে পরিদর্শন কালে সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি এ কথা গুলো বলেন। পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়া, এল.জি.ইডির উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মো: সোহারাব আলী ও রতœাপালং ইউপি চেয়ারম্যান মো: খাইরুল আলম চৌধুরী।

রতœাপালং ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো: খাইরুল আলম চৌধুরী পরিদর্শনে আসা সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সরকারী কর্মকর্তাদেরকে স্বাগতম জানিয়ে ইউনিয়নের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন। বিশেষ করে সরকারের নির্দেশ অনুযায়ী দ্রুততম সময়ে গ্রাম আদালত প্রতিষ্ঠা ও বিচারকি কার্যক্রম পরিচালনার আইনগত দিক ও গ্রামের মানুষের ন্যায় বিচার সহজ ভাবে নিশ্চিত করার বিষয়টি তুলে ধরেন।

পরিদর্শন কালে সংসদ সদস্য আরো বলেন, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্ব ভাতা, প্রতিবন্ধি ভাতা প্রদান সহ ভিজিডি ও ভিজিএফ কর্মসূচীর চাল প্রকৃত দু:স্থ ও গরীবদের মাঝে বিতরণ করার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান। এছাড়াও সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ নির্মূল ও মাদকের আগ্রাসান থেকে যুব সমাজকে রক্ষা করার জন্য চেয়ারম্যান-মেম্বারদেরকে আরো কঠোর হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টার ও গ্রাম আদালতের কার্যক্রম পরিদর্শন কালে সন্তোষ প্রকাশ করেন। এসময় অন্যান্যদের মধ্যে পরিষদের মেম্বার, পালং উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: ইদ্রিস মিঞা, পরিচালনা কমিটির শিক্ষানূরাগী আকবর আহমদ চৌধুরী ও পরিষদের সচিব, আবু সুফিয়ান উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান মো: খাইরুল আলম চৌধুরী জানান, সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি, উপজেলা নির্বাহী অফিসার মো: মাঈন উদ্দিন সহ সরকারী কর্মকর্তারা সকাল ১১টায় তাৎক্ষনিক ভাবে রতœাপালং ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পরিদর্শনে আসেন এবং কার্যক্রম সন্তোষ প্রকাশ করে পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন। এদিকে এর আগে সকাল সাড়ে ১০টায় রতœাপালং বৌদ্ধ মন্দির সড়কের কার্পিটিং কাজ পরিদর্শন করেন সংসদ সদস্য।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...