প্রকাশিত: ১৬/০৮/২০১৬ ৮:১১ এএম

এম,এস রানা::

খুনিয়া পালংয়ে স্বামীর অবর্তমানে ঘরবাড়ি বিক্রি করে মুল্যবান আসবাব পত্র মোটা অংকের টাকা নিয়ে ও সন্তান ফেলে  চলে গেলেন এক  প্রবাসীর  স্ত্রী, সন্তানের কষ্টে অর্জিত টাকা উদ্বার করে পুত্র বধুকে ফিরিয়ে আনতে সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে বৃদ্বা জান্নাতারা বেগম (৭০)।
জানা যায় রামু উপজেলা খুনিয়া পালং ইউনিয়নের ধেছুয়া এলাকার আবদুল গনির পুত্র ছলিম উদ্দিন প্রকাশ মোঃ সোলেমানের সাথে গত ২০০৪ সালের ২৫ জানুয়ারী সমাজিক ভাবে বিয়ে হয় পার্শবর্তি উখিয়া উপজেলার ফলিয়া পাড়া গ্রামের জাফর আলমের কন্যা আয়েশা বেগমের সাথে।
বিয়ের পর তাদের সংসার সুন্দর ভাবে চলে আসছিল এর মধ্যে তাদের সংসারে দুই সন্তান একরামুল হক(১০) ও সাজ্জাদুল হক(৭)  এদিকে সংসারের সচ্ছলতা ও আগামির কথা চিন্তা করে স্বামী ছলিম উদ্দিন  গত তিন বছর পুর্বে পাড়ীঁ জমায়  সপ্নের দেশ মালেশিয়া। বৃদ্বা জান্নাতারা বলেন তার ছেলের প্রতি মাসে নিয়মিত টাকা পাঠাত  জমি ক্রয় করে বাড়ি নির্মান করার জন্য।  প্রবাস থেকে পাঠানো তিন লক্ষাধিক টাকা বাড়ির আসবাব পত্র নিয়ে ও বাড়ি টি বিক্রি করে দিযে চলে যায়, যাওয়ার সময় বড় ছেলে একরামুল হক কে রেখে সাথে নিয়ে যায় ছোট ছেলে সাজ্জাদ কে তিনি আরো বলেন  আমার ছেলের মালেশিয়া যাওয়ার পর থেকে পুত্র বধু আয়েশা পরকিয়াতে লিপ্ত হয়ে  তার পাঠানো টাকা বেপরোয়া ভাবে খরচ করতে থাকে।  আমার ছেলে ও আমরা তাকে বেপরোয়া চলা থেকে বিরত রাখতে পারিনি, সর্বশেষ কষ্টের্জিত ঘামের টাকা আত্নসাৎ করার জন্য কক্সবাজার নোটারী পাবলিকে গিয়ে ছলিম উদ্দিন কে তালাক প্রদান করে। স্বামীর অনুপস্হীতিতে তার সহায় সম্বল টাকা পয়সা আত্নসাৎ করার জন্য মিথ্যা অভিযোগ দয়েরের মধ্যমে তালাক প্রদান করা কে অমানবিক ও চরম প্রতারনা বলে মন্তব্য করেছে এলাকাবাসী। স্বামী ছলিম উদ্দিন অচিরেই দেশে ফিরে এসে তার প্রতারক ও টাকা নিয়ে পলায়ন কারী স্ত্রীর বিরুদ্বে আইনগত ব্যবস্হা গ্রহন করবেন বলে জানা গেছে।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...