প্রকাশিত: ১৬/০৮/২০১৭ ১০:০০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:০২ পিএম

আরেফিন সোহাগ::

‘সালমান-সামিরার দাম্পত্য কলহের জন্য দায়ী শাবনূর’। গণমাধ্যমে এমন খবরও গত কয়েকদিন আগে প্রকাশ হয়েছে। সালমান শাহের পরিবারের সন্দেহের তালিকায় থাকা সামিরার বর্তমান স্বামী মোস্তাক ওয়াইজও গণমাধ্যমকে বলেছেন, ‘সালমান-সামিরার মধ্যে শাবনূর তৃতীয় ব্যক্তি। তিনিও একটি রোল প্লে করেছেন। বিভিন্ন সময় তাকে নিয়ে ঝগড়া করতেন সালমান-সামিরা। এই মোস্তাক সালমান শাহের বাল্যবন্ধু। সালমানের মৃত্যুর তিন বছর পর তিনি সামিরাকে বিয়ে করেন।

এমন খবরে ভিত্তিতে সম্প্রতি দেশের এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে চিত্রনায়িকা শাবনূর বলেন, ‘সামিরাকে (সালমান শাহর স্ত্রী) তো আমি অনেক পছন্দ করি। আমি যখন সালমান শাহর সঙ্গে শুটিং করতাম সামিরা তখন সব সময় ছবির শুটিং ইউনিটে থাকত। আর ওকে ছাড়া সালমান কখনো আমার শুটিং ইউনিটে আসেনি। আর সামিরা রুবিকে এরকম কিছু বলতে পারে বলে আমার মনে হয় না। ওকে আমি ব্যক্তিগতভাবে চিনি। ও ভালো একটা মেয়ে। সে যদি এরকম বাজে বাজে কথা বলে জনগণের কাছে আমাকে হেয় পতিপন্ন করতেই থাকে। আমি মানহানির মামলা করব। মানসম্মান রক্ষার জন্য মামলা করা ছাড়া আমার আর কোন উপায় থাকবে না। তিনি এমন মিথ্যা কথা এক জনের উপর চাপিয়ে দিচ্ছেন। বিষয়টা তো ঠিক নয়।’

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পরলোক গমন করেন। রাজধানী ঢাকার ইস্কাটনে তাঁর নিজ বাস ভবনে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তাঁর লাশ পাওয়া যায়। ময়নাতদন্ত রিপোর্টে আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও তাঁর মৃত্যু নিয়ে রহস্য এখনো কাটেনি। অনেকেই সালমান শাহ-এর মৃত্যুর জন্য তাঁর স্ত্রী সামিরার দিকে অভিযোগের আঙুল তোলেন। এমনকি পরবর্তীকালে সালমানের পরিবারের পক্ষ থেকে স্ত্রী সামিরা ও আরো কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয় কিন্তু পরে এই মামলার আর কোন অগ্রগতি হয়নি ফলে সালমানের মৃত্যু নিয়ে রহস্য আর উদঘাটিত হয়নি।

পাঠকের মতামত