প্রকাশিত: ২৯/০৭/২০১৭ ৭:১২ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:০৪ পিএম

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি::
১০ টাকার বিনিময়ে ফরমে স্বাক্ষর করে সদস্য পদ নবায়নের মধ্য দিয়ে গত শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টায় নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন বিএনপি আয়োজিত নাইক্ষ্যংছড়ি (জেলা পরিষদ) ডাকবাংলোতে বিএনপির প্রাথমিক সদস্য সংগ্রহ অভিযানের সময় দৌছড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রশিদ ও উপজেলা বিএনপি,র সাবেক সভাপতি মোঃ আরিফ উদ্দীন কোম্পানীকে সদস্য ফরম পূরণ করে আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং মার্মা ও সাধারণ সম্পাদক জাবেদ রেজা।

সদর ইউনিয়ন বিএনপির সভাপতি মকছুদুর রহমানের সভাপতিত্বে সদস্য সংগ্রহ অনুষ্টানের সময় জেলার সভাপতি মিসেস, মাম্যাচিং মার্মা কর্মীদরে উদ্যোশে বলেন, নতুন সদস্য সংগ্রহের বিষয়ে দলটির জেলা ও উপজেলা নেতাদের কাছে ইতোমধ্যেই প্রয়োজনীয় দিকনির্দেশনা পাঠিয়েছেন কেন্দ্রীয় দপ্তর। এই সদস্য ফরম যাচাই-বাছাই করে দলের অনুমোদন সাপেক্ষে প্রাথমিক সদস্য হওয়া যাবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা সিনিয়র সহ সভাপতি অধ্যাপক ওসমান গণি, সহ সভাপতি আব্দুল সাবুদ, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন তুষার, জেলা যুবদল সভাপতি আবু বক্কর, শ্রমিকদল সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ন আহ্বায়ক রিটল বিশ্বাস, মহিলা দলের যুগ্ন আহ্বায়ক আয়েশা ছিদ্দীকা,ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আলী হায়দার বাবলু, উপজেলা বিএনপির সিঃ সহ সভাপতি হামদিা চৌধুরী, সহ সভাপতি সোলাইমান সাওদাগর, আব্দুল হক সওদাগর, শ্রমিকদল সভাপতি আব্দুল গফুর, যুবদল সভাপতি মোঃ শাহজাহান, সাবেক সভাপতি আরেফ উল্লাহ ছুট্টু,সাবেক সংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, ছাত্রদল সভাপতি আবু সুফিয়ান সোহেল, সিনিয়র সহ সভাপতি নুরুল আবছার সোহেল, সাধারণ সম্পাদক আবু কাইছার, সাংগঠনিক সম্পাদক জিয়াবুল হক জিয়া প্রমূখ।

নির্দেশনা অনুসারে দেখা যায়, প্রতি নতুন সদস্য তিনটি ফরম পূরণ করা হয়। এর একটি যিনি ফরম পূরণ করেছেন তাকে দিয়ে দেয়া হয়েছে। বাকি দুই কপির এক কপি সংশ্লিষ্ট ইউনিটে জমা থাকবে। তৃতীয় কপিটি পাঠিয়ে দেয়া হবে কেন্দ্রীয় কার্যালয়ে।

আর এদিকে বাইশারীতে ইউনিয়নে গত শুক্রবার (২৮ জুলাই) জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং মার্মা ও সাধারণ সম্পাদক জাবেদ রেজার নেতৃত্বে ইউনিয়ন বিএনপি,র সিনিয়র সহ সভাপতি ছৈয়দ নুর কারবারী ও যুবদলে,র সভাপতি মোঃ জসিম উদ্দীন সদস্য পদ নবায়নের মধ্য দিয়ে সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়। এতে ইউনিয়ন স্বেচ্ছাসেবকদল সভাপতি আব্দুর রশিদ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান।

এ ছাড়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ ইউনিয়নে জেলা সভাপতি মাম্যাচিং মার্মা ও সাঃ সম্পাদক জাবেদ রেজার নেতৃত্বে নতুন সদস্য সংগ্রহ করা হয়েছে বলে জানান দলের ত্যাগী নেতা মোঃ আরিফ কোম্পানী।

জেলা সাধারণ সম্পাদক জাবেদ রেজা ও সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন তুষার জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রাথমিক সদস্য সংগ্রহ অভিযানে বিএনপির টার্গেট নতুন প্রজন্ম। বিশেষ করে নতুন ভোটার যারা এখনো কোন রাজনৈতিক দলে নাম লেখাননি তাদের টার্গেট করে দেশব্যাপী সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে দলটি। পাশাপাশি বিদ্যমান সদস্যপদও নবায়ন করা হচ্ছে। দলীয় নেতাকর্মীদের উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধি ও নতুন একটি ডাটাবেজ তৈরিই এ কর্মসূচির লক্ষ্য। যার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য যোগ্যপ্রার্থী বাছাই, দলের জন্য নতুন নেতৃত্ব খোঁজা এবং নতুন ভোটার চিহ্নিত করার প্রক্রিয়াটি সেরে ফেলতে চায় দলটি। গত ১ জুলাই থেকে শুরু হওয়া এ কর্মসূচি আগামী ১ সেপ্টেম্বর দলের ৩৯তম প্রতিষ্ঠা দিবসের দিন পর্যন্ত চলবে।

উল্লেখ্য, ২০১২ সালে সর্বশেষ সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা করে বিএনপি। আন্দোলন ও মামলা মোকদ্দমার কারণে পরে আর এ কর্মসূচি চালিয়ে রাখতে পারেননি দলটি।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...