প্রকাশিত: ১৮/০২/২০১৭ ১১:১২ এএম

নতুন নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর তাদের অধীনে রাঙ্গামাটির বাঘাইছড়িতে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। শনিবার সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। ভোটকেন্দ্র ও এলাকায় চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। ভোটগ্রহণের আগেই ভোট কেন্দ্রগুলোতে এসে হাজির হন ভোটাররা। রাজনৈতিক দল, প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। এ নির্বাচনে যেন জাতীয় নির্বাচনের আমেজ বয়ে যাচ্ছে।

জানা গেছে, ২০০৪ সালে ভারতের মিজোরাম রাজ্যের সীমান্তবর্তী এলাকা রাঙ্গামাটির বাঘাইছড়ির ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত হয় এ পৌরসভা। ২০১২ সালের ৮ জানুয়ারি বাঘাইছড়ি পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এটা দ্বিতীয় নির্বাচন। এ নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী মো. জাফর আলী খান (নৌকা), বিএনপির মো. ওমর আলী (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান (মোবাইল ফোন)।

অন্যদিকে, ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ এবং ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১৭৭। নির্বাচনে ৯টি কেন্দ্রের ৩৩ বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

রাঙ্গামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. নাজিম উদ্দিন জানান, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করছেন।

বাঘাইছড়ি থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম চৌধুরী জানান, পৌর নির্বাচন ঘিরে প্রশাসনের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গোয়েন্দা পুলিশ সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি দুই প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য, এক প্লাটুন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মোতায়েন রয়েছে। যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় নিরাপত্তা বাহিনী প্রস্তুত।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...