প্রকাশিত: ০৬/১২/২০১৬ ২:২৮ পিএম

উখিয়া নিউজ ডটকম:ctg-pic-yaba
কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে পৃথক অভিযান চালিয়ে ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার এবং ৪ মাদক পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড পূর্বজোন।

মঙ্গলবার ভোরে সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ ও দক্ষিণপাড়া পশ্চিম বিচ এলাকায় অভিযান দুটি পরিচালনা করা হয়। মঙ্গলবার দুপুরে কোস্টগার্ডের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ৩০ কোটি টাকা বলে জানিয়েছেন কোস্টগার্ড।

আটককৃতরা হলেন- বাবুল মিয়া (১৮), মো. জনি (৩৫), মো. ইদ্রিস (৩২), মো. জুবায়ের (১৮)। তাদের বাড়ি কক্সবাজার জেলায়।

কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (গোয়েন্দা) ওমর ফারুক জানান, মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে লে. আতাউর রহমানের মৃধার নেতৃত্বে সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপের ২ নটিক্যাল মাইল পশ্চিমে একটি ইঞ্জিনচালিত নৌকা থেকে ৪ মাদক পাচারকারীকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

অপরদিকে আরেকটি অভিযানে রাত পৌনে ২টায় সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণপাড়ার পশ্চিম বিচ সংলগ্ন এলাকায় সন্দেহজনক বোটকে তল্লাশির চেষ্টাকালে বোটে থাকা মাদক পাচারকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে পাথরের আঘাতে তলা ফুটো হয়ে যাওয়া আংশিক নিমজ্জিত বোটটি তল্লাশি করে তিনটি বাক্স পাওয়া যায়। এসব বাক্সে ৫ লাখ ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

তিনি আরও জানান, দুটি অভিযানে উদ্ধার হওয়া ইয়াবার মূল্য আনুমানিক ৩০ কোটি টাকা।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...