প্রকাশিত: ১৮/০৫/২০১৯ ৩:৩৫ এএম

শফিক আজাদ,উখিয়া।
উখিয়া বহুমূখী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক (অবঃ) ও সাবেক প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত), বিশিষ্ট সমাজ সেবক মরহুম মাস্টার আর.এম সাইফুল ইসলাম সিকদারের স্মরণে শোক সভা, দোয়া ও ইফতার মাহফিল শুক্রবার বিকেল ৪টায় উখিয়া বহুমূখী সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
উক্ত শোক সভা, দোয়া ও ইফতার মাহফিলে সভাপতি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। তিনি বক্তব্যে বলেন, মাস্টার সাইফুল ইসলাম একজন আদর্শবান শিক্ষক ছিলেন, তার প্রমান আজকের শোক সভা। এছাড়াও সে সামাজিক ও ধর্মীয় কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন মৃত্যুর আগ পর্যন্ত। মরহুমের জীবনের স্মৃতি চারণ করতে গিয়ে উপজেলা চেয়ারম্যান বলেন, মরহুম সাইফুল ইসলাম সিকদার উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের সেক্রেটারী দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। নিজের প্রচেষ্ঠা ঘিলাতলিতে প্রতিষ্ঠা করেছেন আরো একটি নতুন মডেলের মসজিদ। যাহা ইছাওয়ালী ছওয়াব হিসেবে তার নাজাতের উছিলা হয়ে দাড়াবে। তিনি এসময় উপস্থিত প্রত্যেককে মরহুম মাস্টার সাইফুল ইসলাম সিকদারের মতো আলোকিত জীবন গড়ার আহবান জানান। মরহুমের প্রতি স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন উখিয়া বহুমূখী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার আবুল হোসেন সিরাজী, মাস্টার শামসুদ্দিন প্রকাশ গুরা মিয়া, মাস্টার ফজলুর রহমান, অধ্যাপক তহিদুল আলম তহিদ, মাস্টার হারুন অর রশিদ, অধ্যাপক হান্নান, মাস্টার এমএম কামাল উদ্দিন, মাস্টার মোজাম্মেল হক, অধ্যক্ষ মিলন কান্তি বড়–য়া। উপস্থিত ছিলেন, এডভোকেট কাজী গিয়াস উদ্দিন, কাজী হেলাল উদ্দিন। শোকসভা, দোয়া ও ইফতার মাহফিল আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক নুরুল আমিন সিকদার ভূট্টো, সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, গাজী ফারুক, মাস্টার শাহজাহান, নুরুল আলম নুরু, ইউপি সদস্য মীর সাহেদুল ইসলাম চৌধুরী রুমান, সুলতান মাহামুদ চৌধুরী, মাসুদ আমিন শাকিল, ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন মিথুন। দোয়া মাহফিল পরিচালনা করেন, উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি রিদুয়ানুল কাদির। অনুষ্ঠান পরিচালনা করেন, মেধূ কুমার বড়–য়া ও জিয়াউল হক আজাদ প্রমূখ।

উক্ত শোকসভা,দোয়া ও ইফতার মাহফিলে মরহুমের অসংখ্য ছাত্র, সুশীল সমাজ, সাংবাদিক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, শুভাকাঙ্খি, সকল শ্রেণীর পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...