ad

২ ভারতীয়ের শিরশ্ছেদ করল সৌদি আরব

ডেস্ক রিপোর্ট::
সৌদি আরবে দুই ভারতীয়কে শিরশ্ছেদ করা হয়েছে। তারা হলেন হোশিয়ারপুরের সত্যন্দর কুমার ও লুধিয়ানার হারজিত সিং। একজন স্বদেশীকে হত্যার অভিযোগে অভিযুক্ত করে তাদেরকে এ বছর ২৮ ফেব্রুয়ারি শিরশ্ছেদ করা হয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার এ কথা নিশ্চিত করেছে। এ রিপোর্ট প্রকাশ করেছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।

এতে বলা হয়, শিরশ্ছেদ করার আগে রিয়াদে অবস্থিত ভারতীয় দূতাবাসকে এ সম্পর্কে অবহিত করেনি সৌদি আরব। ওই দুই ব্যক্তির পরিবারও মৃতদেহ পাবেন না। নিহত ব্যক্তি ইমামুদ্দিন, হারজিত ও সত্যন্দরের মধ্যে লুট করা অর্থ ভাগাভাগি নিয়ে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

তা এক পর্যায়ে মারামারিতে রূপ নেয়। এ সময় ইমামুদ্দিনকে হত্যা করে হারজিত ও সত্যন্দর। এর কয়েকদিন পরে হারজিত ও সত্যন্দরকে মদ পান ও মারামারিতে লিপ্ত থাকা অবস্থায় গ্রেপ্তার করা হয়। এ অবস্থায় তাদেরকে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া যখন সম্পন্ন হয়ে যায়, তখন দেখা যায় তারা ইমামুদ্দিনকে হত্যায় জড়িত।

স্বামীর পরিণতি জানতে সত্যন্দরের স্ত্রী সীমা রানি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে লিখিত আবেদন করেন। মন্ত্রণালয় তাকে সোমবার অবহিত করে যে, সত্যন্দর কুমার ও হারজিত সিংকে শিরশ্ছেদ করা হয়েছে। ইমামুদ্দিন হত্যায় তাদেরকে ২০১৫ সালের ৯ই ডিসেম্বর গ্রেপ্তার করা হয়েছিল। হত্যার অভিযোগ স্বীকার করেছে তারা। ২০১৭ সালের ৩১ শে মে মামলার শুনানি হয়। তখন সেখানে উপস্থিত ছিলেন ভারতীয় দূতাবাসের একজন কর্মকর্তা। ওই সময় মামলাটি একটি আপিল আদালতে পাঠিয়ে দেয়া হয়েছিল। এর সঙ্গে যুক্ত হয়েছিল মহাসড়কে ডাকাতির অভিযোগ। এ অপরাধগুলোর শাস্তি মৃত্যুদণ্ড।

ইউটিউব সাবস্ক্রাইব করুন