প্রকাশিত: ১৪/০৩/২০১৯ ৮:৪১ পিএম

নিজস্ব প্রতিনিধি::
সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ বঙ্গোপসাগর থেকে সাড়ে ৪ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড। আজ বৃহস্পতিবার ভোরে একটি অভিযানে ‘পাচারকারীদের ধাওয়া’ দিয়ে ইয়াবাগুলো জব্দ করা হয়। তবে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড টিম।

কোস্টগার্ড টেকনাফ স্টেশনের লেফটেন্যান্ট কমান্ডার রায়হান তারিক বিষয়টি নিশ্চিত করে জানান, সেন্টমার্টিন দক্ষিণ বঙ্গোপসাগর দিয়ে মিয়ানমার থেকে একটি ট্রলার জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পড়ে। বাংলাদেশ কোস্টগার্ডের টহলদলের বিষয়টি সন্দেহ হলে ট্রলারটিকে থামার সংকেত দেয়।

তিনি বলেন, এ সময় ট্রলারের লোকজন পলিথিন মোড়ানো মাঝারি আকারের একটি একটি বস্তা সাগরের পানিতে ফেলে দিয়ে পুনরায় মিয়ানমারের জলসীমায় ঢুকে পড়ে। এ কারণে কাউকে আটক করা সম্ভব হয়নি।

কোস্টগার্ডের এই কমান্ডার আরও বলেন, বস্তাটি উদ্ধার করে পাড়ে নিয়ে এসে সেটি খুলে ভেতর থেকে ৪ লাখ ৫৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। পরে ট্যাবলেটগুলো জব্দ করে কোস্টগার্ড টেকনাফ স্টেশন অফিসে রাখা হয়ে।

পরর্বতীতে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কমান্ডার রায়হান তারিক।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...