প্রকাশিত: ২১/০১/২০১৯ ১১:৩০ এএম

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রামে ইয়াবাসহ এক দম্পত্তি, দুই রোহিঙ্গা নারী ও কথিত এক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে।

রোববার র‌্যাব, পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

এরমধ্যে নগরের পাহাড়তলী থানার একে খান গেইট থেকে ইয়াবাসহ এক দম্পতিকে গ্রেফতার করা হয়। তারা হলেন- মাদারীপুর জেলার সদর থানার নয়ারচর বেপারী বাড়ির কালাচাঁন বেপারীর ছেলে মো. কামাল হোসেন ও তার স্ত্রী জুথি বেগম। তাদের কাছ থেকে ৫ হাজার ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মাশকুর রহমান জানান, রাতে চট্টগ্রাম থেকে চাঁদপুরগামী একটি বাসে তল্লাশি চালিয়ে কামাল ও জুথিকে গ্রেফতার করা হয়। তাদের সঙ্গে থাকা একটি ব্যাগে পাঁচ হাজার ৩০০ পিস ইয়াবা পাওয়া গেছে।

এদিকে নগরের শাহ আমানত সেতু গোল চত্বর এলাকা থেকে রেজাউল করিম সরদার ওরফে শান্ত নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ। রেজাউল মাদারীপুরের কালকিনী উপজেলার বাসিন্দা। তার কাছ থেকে এক হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী জানান, কক্সবাজার থেকে চট্টগ্রাম আসা একটি বাসের যাত্রী ছিলেন রেজাউল। শাহ আমানত সেতু এলাকায় তিনি বাস থেকে নেমে গেলে তার সন্দেহজনক আচরণের জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করেন। পরে তার শরীর তল্লাশি করে হাঁটুর নি-ক্যাপের ভেতর থেকে এক হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। রেজাউল নিজেকে দৈনিক নতুন সময় পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে পরিচয় দিয়েছেন। তার কাছ থেকে দুইটি পরিচয়পত্রও পাওয়া গেছে।

অন্যদিকে নগরের স্টেশন রোড ও ফিরিঙ্গী বাজার মেরিনার্স রোড এলাকায় অভিযান চালিয়ে দুই রোহিঙ্গা নারীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

তারা হলেন- কক্সবাজার জেলার টেকনাফের হোয়াইয়্যং এলাকার ফাতেমা বেগম ও একই উপজেলার লেদা এলাকার তৈয়বা খাতুন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের উপ-পরিচালক শামীম আহমেদ জানান, স্টেশন রোড এলাকা থেকে ৫০০ পিস ইয়াবাসহ ফাতেমাকে এবং ফিরিঙ্গী বাজার মেরিনার্স রোড থেকে দুই হাজার ৫০০ পিস ইয়াবাসহ তৈয়বাকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই নারী জানিয়েছেন তারা টেকনাফ থেকে ইয়াবা এনে চট্টগ্রাম, ঢাকায় সরবরাহ করেন।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...